Advertisement

Responsive Advertisement

ত্রিপুরার সার্বিক উন্নয়নে হিরা প্লাস মডেলে কাজ করার জন্য মুখ্যমন্ত্রীর প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

আগরতলা, ১৭ এপ্রিল: ত্রিপুরা রাজ্যের সার্বিক উন্নয়নে হিরা প্লাস (HIRA +) মডেলে কাজ করার জন্য মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 
                         আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের দুটি আসনে ভারতীয় জনতা পার্টি মনোনীত প্রার্থী বিপ্লব কুমার দেব এবং কৃতি সিং দেববর্মার সমর্থনে বুধবার আগরতলার স্বামী বিবেকানন্দ ময়দানে আয়োজিত সুবিশাল সমাবেশে জনতার উদ্দেশ্যে সম্বোধন করতে গিয়ে মুখ্যমন্ত্রীর দরাজ প্রশংসা করেন প্রধানমন্ত্রী। 
                        নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আমাদের সরকার ত্রিপুরার সার্বিক বিকাশের জন্য হিরা (HIRA) মডেল বাস্তবায়ন করেছে। আর একে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। আজ শুধু এখানে নয়, সারা দেশে মানুষ হিরা মডেলের কথা বলছেন। হিরা মানে হাইওয়ে (জাতীয় সড়ক), ইন্টারনেট ওয়ে (ইন্টারনেট পরিষেবা), রেলওয়ে (রেল যোগাযোগ) এবং এয়ারওয়ে (বিমান পরিষেবা)। আমি এই প্রতিশ্রুতি দিয়েছি এবং সেই প্রতিশ্রুতি পূরণ করেছি। বর্তমানে ত্রিপুরায় একটি চার লেনের হাইওয়ে নির্মাণের প্রক্রিয়া চলছে। 
                                  প্রধানমন্ত্রী মোদি আরো বলেন, ত্রিপুরায় যোগাযোগ ব্যবস্থার প্রভূত উন্নতি করার লক্ষ্যে কাজ চলছে। এই প্রসঙ্গে তিনি বলেন, আমরা ত্রিপুরাকে বাংলাদেশের সাথে সংযুক্ত করার জন্য মৈত্রী সেতু উদ্বোধন করেছি এবং এখন ত্রিপুরা ফাইভ জি (5G) এর মতো উন্নত পরিষেবা পেতে যাচ্ছে। 
                   রাজ্যে পরিকাঠামোগত উন্নয়নের মতো গুরুত্বপূর্ণ বিষয়েও আলোকপাত করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, 'আমাদের সরকার এমবিবি বিমানবন্দরে একটি নতুন আধুনিক টার্মিনাল তৈরি করেছে এবং ডাঃ মানিক সাহার নেতৃত্বে ত্রিপুরা সরকার হিরা প্লাস মডেলের মাধ্যমে ত্রিপুরার উন্নয়নের জন্য আরও পদক্ষেপ নিচ্ছে'।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ