Advertisement

Responsive Advertisement

জাতি জনজাতি সবাই মিলে 'এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা' গড়ে তোলার অঙ্গিকার নিতে হবে: মুখ্যমন্ত্রী


আগরতলা, ২৮ মার্চ: আগামীতে ত্রিপুরা আরো উন্নয়নের দিশায় এগিয়ে যাবে। ভারতীয় জনতা পার্টি, আইপিএফটি ও তিপ্রা মথা জোট ত্রিপুরাকে বিকাশের লক্ষ্যে এগিয়ে নিয়ে যাবে। জাতি জনজাতি আমরা সবাই এক। সবাই মিলে এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ে তোলার অঙ্গিকার নিতে হবে। আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের দুটি আসনে ভারতীয় জনতা পার্টি মনোনীত প্রার্থীরা জনগণের সমর্থন নিয়ে বিপুল ভোটে জয়যুক্ত হবেন। 
                        বৃহস্পতিবার ধলাই জেলার আমবাসায় পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের নির্বাচনে ভারতীয় জনতা পার্টির মনোনীত প্রার্থী কৃতি সিং দেববর্মার মনোনয়নপত্র জমা দেওয়ার প্রাক মুহূর্তে আয়োজিত জমায়েতে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। এদিন ধলাই জেলার জেলাশাসক তথা রিটার্নিং অফিসার সাজু ওয়াহিদ- এর হাতে মনোনয়নপত্র তুলে দেন পূর্ব ত্রিপুরা আসনের প্রার্থী। এরআগে আমবাসা সদরে ভারতীয় জনতা পার্টি, আইপিএফটি ও তিপ্রা মথা দলের পক্ষ থেকে এক সুবিশাল মিছিলের আয়োজন করা হয়। ঐতিহাসিক এই মিছিলে অংশগ্রহণ করেন তিন দলীয় জোটের হাজার হাজার কর্মী সমর্থক। পরে এই মিছিল ধলাই জেলা কার্যালয়ের সামনে এক জমায়েতে মিলিত হয়। 
                       এই ঐতিহাসিক জমায়েতে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ সাহা বলেন, ইংরেজিতে একটা কথা আছে - 'ইউনিটি ইন ডাইভারসিটি'। আজকে এই জায়গায় আপনারা সারা ভারতবর্ষকে দেখিয়ে দিয়েছেন আমরা যদি একসাথে থাকি তবে এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ে তোলার যে অঙ্গিকার আপনারা করেছেন সেটা আর বেশিদিন নয়। আজকের এতবড় রেলি ইদানীংকালে মনে হয় না চোখে পড়েছে। সেটা একমাত্র সম্ভব হয়েছে আমরা দেশকে ভালবাসি বলে। আমরা আমাদের মানুষকে ভালোবাসি। মানুষ মানে যাদের হুশ আছে। আমাদের এখন হুশ এসেছে। আমরা একজন অপরজনের পাশে থেকে এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা বানাবো। এত বিশাল রেলি (জনসমুদ্র) দেখে অনেকের কম্পন শুরু হয়ে গেছে। হার্টবিট বেড়ে গেছে তাদের। মনে হয় ডাক্তারের কাছে পাঠাতে হবে। চার তারিখ আর অপেক্ষা করতে হবে না। রেজাল্ট (ফলাফল) ইতিমধ্যে বেরিয়ে গেছে। 
                       মুখ্যমন্ত্রী এদিন থানসার কথাও বলেছেন। তিনি বলেন, জাতি জনজাতি আমরা সবাই এক। জাতি জনজাতি আমরা সবাই মিলে সুন্দর ত্রিপুরা, ঐক্যবদ্ধ ত্রিপুরা গড়বো। এই অঙ্গিকার আমাদের আজকে করতে হবে। জনজাতিদের উন্নতি না হলে ত্রিপুরাও কোনদিন উন্নত হবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অ্যাক্ট ইস্ট পলিসির মাধ্যমে উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলির উন্নয়ন করে দিয়েছেন। বিশেষ করে ত্রিপুরা রাজ্যের যে উন্নয়ন হয়েছে আমরা কোনদিন ভাবি নি। প্রধানমন্ত্রী আমাদের হিরা মডেল উপহার দিয়েছেন। জাতীয় সড়ক, ইন্টারনেট, রেল, বিমান যোগাযোগ, ওয়াটার ওয়েজ এর ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে রাজ্যে। যেখানেই যাই উন্নয়ন আর উন্নয়ন। ভারতীয় জনতা পার্টি, আইপিএফটি ও তিপ্রা মথা জোটের দরুণ আগামীতে ত্রিপুরা আরো উন্নয়নের দিশায় এগিয়ে যাবে। আমরা শুধু আপনাদের আশীর্বাদ চায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বারবার বলছেন সবার ঘরে ঘরে যেতে। ঘরে ঘরে গিয়ে বলতে হবে প্রধানমন্ত্রী আমাদের পাঠিয়েছেন আপনাদের আশীর্বাদের জন্য। প্রত্যেকের বাড়িতে গিয়ে জনসংযোগ স্থাপন করতে হবে। এর পাশাপাশি তাদের সমর্থন আদায় করতে হবে।
                      এদিন মনোনয়নপত্র দাখিল করার সময়ে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, সাধারণ সম্পাদক অমিত রক্ষিত, প্রার্থী কৃতি সিং দেববর্মা, বিদায়ী সাংসদ রেবতী ত্রিপুরা, বিদ্যুৎমন্ত্রী রতনলাল নাথ, অর্থমন্ত্রী প্রণজিত সিংহ রায়, শিল্প ও বানিজ্য মন্ত্রী সান্তনা চাকমা, যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী টিংকু রায়, জনজাতি কল্যাণ মন্ত্রী বিকাশ দেববর্মা, তিপ্রা মথা প্রধান প্রদ্যুত কিশোর দেববর্মা সহ অন্যান্য নেতৃত্ব। উল্লেখ্য, আগামী ২৬ এপ্রিল পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচনকে সামনে রেখে জোরকদমে শুরু হয়েছে প্রশাসনিক প্রস্তুতি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ