Advertisement

Responsive Advertisement

বটতলায় উচ্ছেদ করা ব্যবসায়ীদের ঘর তৈরী করে দেবে


আগরতলা, ১৫ মার্চ : রাজধানী আগরতলার বটতলা এলাকায় উচ্ছেদ করা ১৮ জন জবর দখলকারী ব্যবসায়ীকে ঘর তৈরী করে দেওয়ার সিদ্ধান্ত রাজ্য সরকারের। শুক্রবার দোকান ঘর তৈরী করার জন্য এলাকা পরিদর্শনে গেলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার। সঙ্গে ছিলেন দপ্তরের আধিকারিকরা।
শহরকে যানজট মুক্ত করার লক্ষ্যে ২০২৩ সালের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে বটতলা এলাকায় জবরদখরকারি দোকানপাট ভেঙে দেয় আগরতলা পুর নিগম। বটতলার শিববাড়ি থেকে দশমী ঘাট পর্যন্ত যাওয়ার রোনাল্ডসে রোডের মধ্যে অবৈধ ভাবে সরকারি জমি দখল করে দীর্ঘদিন ধরেই ব্যবসা করে যাচ্ছিলেন ১৮ জন ব্যবসায়ী। তাদেরকে উচ্ছেদের পর বিকল্প চিন্তা ভাবনা করেছিল সরকার। কিন্তু অবৈধ দোকানপাট উচ্ছেদের পর-ই শুরু হয়ে যায় রাজনৈতিক মারপ্যাঁচের খেলা। ফলে বন্ধ ছিল উচ্ছেদকারীদের পুনর্বাসনের কাজ। পরবর্তীতে এলাকার বিধায়ক মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার আনুকূল্যে অবৈধ ব্যবসায়ীদের দোকান ঘর তুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার।
শুক্রবার বটতলার শিববাড়ি সংলগ্ন এলাকা পরিদর্শনে যান আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার। সঙ্গে ছিলেন নিগমের কমিশনার শৈলেশ কুমার যাদব, সংশ্লিষ্ট ওয়ার্ডের কর্পোরেটরসহ দপ্তরের আধিকারিকরা। এক সাক্ষাৎকারে মেয়র দীপক মজুমদার অভিযোগ করেন,তৎকালীন বিরোধী দলনেতা মানিক সরকারসহ বিভিন্ন দলের রাজনৈতিক চক্রান্তে ফেঁসে যায় ব্যবসায়ীরা। এদিকে অবৈধ দোকানগুলোতে নেশার কারবারও চলত বলে অভিযোগ মেয়রের। তিনি বলেন,বর্তমানে ১৮ জন ব্যবসায়ীকে দোকান ঘর তৈরী করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। খুব শীঘ্রই কাজ শুরু হয়ে যাবে। লোকসভা নির্বাচনের পরেই ব্যবসায়ীদের হাতে তুলে দেওয়া হবে দোকান ঘর। জানালেন মেয়র। দোকান তৈরী করে দেওয়ার সরকারি সিদ্ধান্তে স্বভাবতই খুশি ব্যবসায়ীরা। এদিকে ১৮টি দোকান ঘরের পাশাপাশি এই এলাকায় গড়ে তোলা হবে একটি সুদৃশ্য পার্কও।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ