Advertisement

Responsive Advertisement

গ্রামীণ এলাকার ক্রীড়া প্রতিভার বিকাশে উন্নত ক্রীড়া পরিকাঠামো গড়ে তুলছে সরকার: মুখ্যমন্ত্রী

আগরতলা, ১০ মার্চ: গ্রামীণ এলাকার ক্রীড়া প্রতিভার বিকাশে উন্নত ক্রীড়া পরিকাঠামো গড়ে তুলছে রাজ্য সরকার। রাজ্যে ক্রীড়া ক্ষেত্রের মানোন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। রবিবার শান্তিরবাজার উচ্চমাধ্যমিক বিদ্যালয় মাঠে গ্র্যান্ডস্ট্যান্ড ও গ্যালারির ভিত্তিপ্রস্তর স্থাপন করে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা একথা বলেন। এই গ্র্যান্ডস্ট্যান্ড ও গ্যালারি নির্মাণে ব্যয় হবে ৯ কোটি ২০ লক্ষ ৬৯ হাজার টাকা। 
অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, ক্রীড়াক্ষেত্রের মানোন্নয়নে সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে জাতীয়স্তরের খেলাধুলায় রাজ্যের ক্রীড়াবিদরা সাফল্য পাচ্ছে। ২০২৪-২৫ অর্থবছরের বাজেটে ক্রীড়াক্ষেত্রের মানোন্নয়নে ৬.৫ হাজার কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। উন্নত ক্রীড়া পরিকাঠামো ও ভালোমানের ক্রীড়া প্রশিক্ষক না থাকলে খেলাধুলার উন্নয়ন ও প্রতিভার বিকাশ সম্ভব নয়। তাই সরকার এই দুটি ক্ষেত্রকেই গুরুত্ব দিয়েছে। বাধারঘাট স্পোর্টস কমপ্লেক্সে অ্যাথলিটদের জন্য উন্নত সিন্থেটিক ট্র্যাক নির্মাণ করা হয়েছে। রাজ্যের জেলাগুলিতেও উন্নত ক্রীড়া পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে। আজ ধলাই জেলায় ২০০ শয্যা বিশিষ্ট যুব আবাস নির্মাণ করা হয়েছে। গোমতী জেলায় স্পোর্টস কমপ্লেক্সে গ্র্যান্ডস্ট্যান্ডের উদ্বোধন হয়েছে। মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা আজ শান্তিরবাজারে ইউনিটি পার্কের উদ্বোধন করেন। এই পার্কে মুখ্যমন্ত্রী সর্দার বল্লভভাই প্যাটেল ও মহাত্মা গান্ধীর পূর্ণাবয়ব মূর্তির আবরণ উন্মোচন করেন। শান্তিরবাজারে ইউনিটি পার্ক নির্মাণে ব্যয় হয়েছে ১৬ লক্ষ ৬৮ হাজার ৪৫১ টাকা।
অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী টিংকু রায়, সমবায়মন্ত্রী শুক্লাচরণ নোয়াতিয়া সহ অন্যান্য বিশিষ্ট অতিথিগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ