Advertisement

Responsive Advertisement

১০ লক্ষ যুবক-যুবতীকে চাকরির সুযোগ দেওয়া হবে: প্রতিমা ভৌমিক



আগরতলা, ১২ ফেব্রুয়ারী: সোমবার অনুষ্ঠিত হলো ১২ তম রোজগার মেলা। আগরতলায় আয়োজিত এই মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত সরকারের সামাজিক ন্যায়বিচার এবং ক্ষমতায়ন মন্ত্রণালয়ের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক।
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, দেশের ৪৭টি জায়গায় একযোগে সোমবার আয়োজিত হচ্ছে রোজগার মেলা। যেখানে ৪৭ জন কেন্দ্রীয় মন্ত্রীদের পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক লক্ষ নিয়োগপত্র বিতরন করেন এদিন। ভিডিও কনফারেন্সের মাধ‍্যমে এই মেলায় চাকরির নিয়োগপত্র বিতরণ করেন প্রধানমন্ত্রী। রাজধানী দিল্লিতে সমন্বিত কর্মযোগী ভবন কমপ্লেক্সের প্রথম পর্যায়ের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি তিনি বলেন প্রধানমন্ত্রী যার ভিত্তিপ্রস্তর করেন তার উদ্বোধনও করেন।
চলতি বছরের অন্তবর্তী বাজেট প্রসঙ্গে তিনি বলেন, এ বছর ৩ কোটি দিদিকে লাখপতি করার সংকল্প নিয়েছেন প্রধানমন্ত্রী। আমাদের রাজ্যে ইতিমধ্যেই ৮৪ হাজার লাখপতি দিদি তৈরী করা হয়েছে, তিনি যোগ করেন। 
গোটা দেশের সাথে রাজ্যে রোজগার মেলায় ৪৬ জনকে নিয়োগপত্র দেওয়া হয়েছে। যেখানে ৪৩ ত্রিপুরার সন্তান, বলেন তিনি।
যারা এদিনের রোজগার মেলায় নিয়োগপত্র পেয়েছেন, তাদের কর্মের মধ্য দিয়েই নিজেদের জায়গায় বিকশিত হলেই ২০৪৭ সালে তৈরি হবে বিকশিত ভারত। সেখানে নতুন ভারত গঠিত হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ