Advertisement

Responsive Advertisement

বিজেপিকে রুখতে বিধানসভার মতো লোকসভাতেও জুটে যেতে আপত্তি নেই বামেদের

আগরতলা, ১২ ফেব্রুয়ারী: আসন্ন লোকসভা নির্বাচনে ত্রিপুরা রাজ্যের দুটি লোকসভা আসনে বিজেপিকে পরাজিত করতে ধর্মনিরপেক্ষ সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত সিপিআইএম দল। সোমবার সন্ধ্যা রাজধানী আগরতলার মেলারমাঠ এলাকার সিপিআই(এম) দলের রাজ্য কমিটির অফিসে এক সাংবাদিক সম্মেলন করে এর কথা জানান রাজ্য।
 রবিবার এবং সোমবার সিপিআইএম দলের ত্রিপুরা রাজ্য কমিটির এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে দলের রাজ্য সম্পাদক জিতেন চৌধুরী সাংবাদিক সম্মেলন করে এ কথা বলেন। তিনি আরো জানান দুদিনের রাজ্য কমিটির বৈঠকে এই বিষয়টি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে, তারপর তারা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন।
 সেই সঙ্গে তিনি আরো জানান ত্রিপুরা রাজ্য এবং দেশের নানা বিষয় নিয়ে দুই দিনের বৈঠকে আলোচনা করা হয়েছে। তিনি অভিযোগ করেন বর্তমানে ত্রিপুরা রাজ্য ঋণের উপর ভেসে রয়েছে। দীর্ঘ বামফ্রন্ট শাসনে যে পরিমাণ ঋণ করা হয়েছিল তার প্রায় দ্বিগুণ ঋণ ইতিমধ্যে বিজেপি সরকার করে নিয়েছে। যার জেরে সরকারি কাজকর্মের মজুরি দিতে পারছে না শ্রমিকদের। সরকারের বিভিন্ন দপ্তর সঠিকভাবে কাজ করছে না। বর্তমান সরকার যে পুরোপুরি ব্যর্থ তা দিন দিন প্রকাশে আসছে। দলের উচ্চতলা থেকে নিচু তলা সবাই দুর্নীতিকে অবলম্বন করে অর্থ উপার্জনে ব্যস্ত। এই সকল কারণে রাজ্যের অর্থনীতির হাল বেহাল হয়ে গিয়েছে।
 জিতেন চৌধুরীর আরো অভিযোগ নানা দুর্নীতির কারণে প্রায় প্রতিদিনই বিজেপি তাদের সমর্থন হারাচ্ছে। মানুষের কাছ থেকে সমর্থন হারিয়ে বিজেপি আরো বেশি আগ্রাসী হয়ে উঠছে এবং বিরোধী সিপিআইএম দলের কর্মী থেকে শুরু করে তাদের অফিসে হামলা চালাচ্ছে। এই সকল ঘটনার প্রতিবাদে তারা আন্দোলন কর্মসূচিতে যাবেন। দুদিনের বৈঠকে এইসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।
এদিনের এই সাংবাদিক সম্মেলনে জিতেন চৌধুরী সঙ্গে দলের অন্যান্য নেতৃত্বরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ