Advertisement

Responsive Advertisement

দেশের অর্থনীতির বিকাশে মহিলাদের ভূমিকা রয়েছে: রাজীব ভট্টাচার্য

আগরতলা, ১০ ফেব্রুয়ারী: ত্রিপুরা প্রদেশ বিজেপির উদ্যোগে বিভিন্ন মহিলা স্বনির্ভর গোষ্ঠী এবং বিভিন্ন এনজিও দের নিয়ে শক্তি সংবাদ কার্যক্রম আয়োজন করা হচ্ছে। এর অংশ হিসেবে শনিবার গোমতী জেলা কমিটির উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়। 
স্থানীয় ত্রিপুরা সুন্দরী উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের ময়দানে গোমতী জেলার উদ্যোগে মহিলা স্বনির্ভর গোষ্ঠী এবং বিভিন্ন এনজিও দের নিয়ে শক্তি সংবাদ কার্যক্রমের আয়োজন করা হয়, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য। 
বক্তব্য রাখতে গিয়ে প্রদের সভাপতি বলেন, বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের আত্মনির্ভরতার দৃষ্টান্ত দেখে তিনি আপ্লুত। তার দৃঢ় বিশ্বাস এই অফুরন্ত জন আশীর্বাদ আগামী লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী মোদীর পক্ষে এক অভূতপূর্ব ফলাফল দেবে।
পাশাপাশি তিনি আরো বলেন, আগে যে সকল পরিকল্পনা নেওয়া হতো তার সঠিক বাস্তবায়ন হতো না। কিন্তু এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে যে তার দেশে রয়েছে এই সরকার মানুষের কল্যাণে যে সিদ্ধান্ত নেয় তাই বাস্তবায়ন করে দেখায়। দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের ডা মানিক সাহার নেতৃত্বে ডাবল ইঞ্জিনিয়ার সরকার চলছে। আগে সাধারণ মানুষের কোন অভাব অভিযোগ সোনা হতো না। কিন্তু এখন সকলের অভাব অভিযোগ শোনা হচ্ছে। কে কোন রাজনৈতিক দল করলো তা নিয়ে সরকার চিন্তা করে না। সরকারের নৈতিক দায়িত্ব হচ্ছে সাধারণ মানুষের সমস্যার সমাধান করা। সাধারণ মানুষের পাশে না থাকলেক্ষমতায় বেশি দিন টিকে থাকা যায় না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্দেশ দিয়েছেন বিভিন্ন জায়গায় গিয়ে মহিলাদের অবস্থা সম্পর্কে খোঁজখবর নিতে। তাদের দুঃখ কষ্টের কথা শুনতে হবে। তাই বিভিন্ন জায়গাতে এ ধরনের শক্তি সংবাদ কার্যক্রমের আয়োজন করা হচ্ছে।
 দেশের অর্থনীতির বিকাশেমহিলাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাই মহিলাদেরকে স্বাবলম্বী করে তোলার জন্যকাজ করা হচ্ছে। তবে কিছু কিছু অসুর রুপি শক্তি মহিলাদেরকে আলাদা ভাবে বিচ্ছিন্ন করে রাখার প্রয়াস চালাবে। তাদেরকে যেন প্রতিহত করা যায়। যখনই এই ধরনের আলাদা করার চেষ্টা শুরু হবে তখনরুখে দাঁড়াতে হবে। রুখে না দাঁড়ালে তারা শক্তিশালী হয়ে যাবে। তাই সবাইকে একত্রে থাকার আহ্বান জানান তিনি। আসন্ন লোকসভা নির্বাচনে রাজ্যের দুটি আসনে বিজেপি প্রার্থীদের জয়ী করার ক্ষেত্রে মহিলাদের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে বলে অভিমত ব্যক্ত করেন। এদিনের এই কর্মসূচিতে প্রদেশ সভাপতির পাশাপাশি স্থানীয় নেতৃত্বরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ