Advertisement

Responsive Advertisement

তেলিয়ামুড়ায় ট্রেনের ধাক্কায় বন্য হাতির মৃত্যু, মৃত হাতির একটি দাঁত রহস্যজনক ভাবে গায়েব

আগরতলা, ১০ ফেব্রুয়ারী: ট্রেনের ধাক্কায় মৃত্যু হলো এক বন্য দাঁতাল হাতির। ঘটনাটি ঘটে তেলিয়ামুড়া মহকুমার অন্তর্গত ডিএম পাড়া রেললাইন সংলগ্ন এলাকায়। শনিবার সকালে স্থানীয় এলাকার মানুষ রেল লাইনের পাশে হাতির মৃতদেহ দেখতে পেয়ে খবর দেন বনদপ্তরের স্থানীয় অফিসে। খবর পেয়ে তেলিয়ামুড়া বনদপ্তরের বিট অফিসার তপন সাহার নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছান। 
এপ্রসঙ্গে তেলিয়ামুড়া বনদপ্তরের বিট অফিসার তপন সাহা সংবাদ মাধ্যমকে জানান, প্রাথমিক অনুমান শুক্রবার গভীর রাতে নতুবা শনিবার ভোররাতে রেলের ধাক্কায় মৃত্যু হয়েছে হাতিটির। তবে হাতির মৃতদেহ পড়ে থাকলেও দাঁত উধাও। এ বিষয়ে তপন সাহা বলেন, ঘটনা স্থলে আসার পর বিষয়টি তাদেরও নজরে এসেছে। মৃতদেহের আশেপাশে অনেক খোঁজাখুঁজি করেও দাঁতের কোন সন্ধান পাওয়া যায়নি।
 হাতে মৃত্যুর ঘটনার খবর পেয়ে সাধারণ মানুষ ছুটে যান ঘটনাস্থলে হাতিটিকে দেখার জন্য।এভাবে মৃত হাতির শরীর থেকে দাঁত গায়েব হয়ে যাওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তেলিয়ামুড়া এলাকাতে একটি হাতি করিডোর রয়েছে, যেদিকে বন্যা হাতিরা চলাচল করে। এর আগেও একাধিকবার তেলিয়ামুড়া এলাকাতেই হাতির মৃত্যুর ঘটনা ঘটেছে। তারপর থেকে পরিবেশবিদরা দাবি জানিয়ে আসছিলেন রাতের বেলা এই এলাকায় ট্রেন চলাচলের সময় যেন ধীরগতিতে যায়। কিন্তু তারপরও মৃত্যুর ঘটনা প্রমাণ করে হাতি করিডোর দিয়ে ট্রেন চালানোর যে নির্দেশিকা রয়েছে তা মানছে না চালকরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ