Advertisement

Responsive Advertisement

অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন উপলক্ষে আগামীকাল রাজধানীর দুর্গাবাড়িতে যজ্ঞের আয়োজন মুখ্যমন্ত্রীর


আগরতলা, ২১ জানুয়ারি: অবশেষে উত্তরপ্রদেশের অযোধ্যায় প্রতিষ্ঠা হতে চলেছে রাম লালার প্রাণ। দেরিতে হলেও দেশবাসীর ৫০০ বছরের আশা আকাঙ্খা পূর্ণ হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে সাড়া দিয়ে দেশের সকল মন্দির ও ধর্মীয় স্থানগুলি পরিষ্কার পরিচ্ছন্ন করা হচ্ছে। গত ১৪ জানুয়ারি থেকে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে এই কর্মসূচি রূপায়ণ করা হচ্ছে।
              উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছতা অভিযানের অংশ হিসেবে রবিবার উদয়পুরের মাতাবাড়ি, কসবা কালিবাড়ি মন্দির সহ একাধিক ধর্মীয় স্থানে সাফাই কর্মসূচিতে অংশ নিয়ে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। এই কর্মসূচির অংশ হিসেবে এদিন আগরতলার আনন্দময়ী কালীবাড়ি ও লক্ষীনারায়ণ বাড়ি মন্দির চত্বরে স্বচ্ছতা অভিযানে অংশগ্রহণ করেন মুখ্যমন্ত্রী ডাঃ সাহা। আগরতলায় এসকল কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, কাউন্সিলার রত্না দত্ত সহ অন্যান্য কার্যকর্তারা।  
                   দিন আর নয়। এখন শুধু ঘণ্টা আর মুহূর্তের অপেক্ষা মাত্র। ২২ জানুয়ারি, ২০২৪ তারিখে পূর্ব নির্ধারিত দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে উদ্বোধন হতে চলেছে ঐতিহাসিক রাম মন্দিরের। আর এই উদ্বোধনকে সামনে রেখে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ১৪ জানুয়ারি থেকে সারা দেশে একযোগে চলছে মন্দির সহ ধর্মীয় স্থানগুলি পরিষ্কার পরিচ্ছন্ন করার প্রক্রিয়া। মুখ্যমন্ত্রী বলেন, রাম মন্দির উদ্বোধন উপলক্ষে সারা দেশ সহ ত্রিপুরাও রামময় হয়ে উঠেছে। আমরা সবসময় রাম রাজ্যের কথা বলি। সেই দিশায় চিন্তাভাবনা করছেন প্রধানমন্ত্রীও। রাম যেভাবে শাসন চালিয়েছেন সেভাবেই যাতে দেশ শাসন করা যায় সেই দিশায় কাজ চলছে। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে গত ১৪ জানুয়ারি থেকে সারা রাজ্যে মন্দির ও ধর্মীয় স্থানে একযোগে স্বচ্ছতা অভিযান চালানো হচ্ছে। এই কর্মসূচিতে মুখ্যমন্ত্রী থেকে শুরু করে অন্যান্য মন্ত্রী সহ দলের বিভিন্ন স্তরের কার্যকর্তাগণ অংশগ্রহণ করছেন। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে এমন একটা কর্মসূচিতে অংশ নিতে পেরে খুবই ভালো লাগছে। এরই অংশ হিসেবে এদিন রাজধানীর লক্ষী নারায়ণবাড়ি ও আনন্দময়ী কালীবাড়িতে সাফাই অভিযানে অংশ নিয়ে মন্দির চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন করেন মুখ্যমন্ত্রী, মেয়র সহ অন্যান্য নেতৃবর্গ। সেই সঙ্গে কসবা কালিবাড়ি মন্দির ও উদয়পুর মাতাবাড়ি মন্দিরে স্বচ্ছতা অভিযান করা হয়। 
          এর পাশাপাশি আগামীকাল তথা সোমবার রাজধানীর দুর্গাবাড়িতে যজ্ঞের আয়োজন করে রাম লালা জির উদ্দেশ্যে পুজো দেওয়া হবে বলেও জানান মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ