Advertisement

Responsive Advertisement

প্রধানমন্ত্রীর মার্গ দর্শনে মানুষের কাছে সুশাসন পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে রাজ্য সরকার: মুখ্যমন্ত্রী


আগরতলা, ২২ জানুয়ারি: আজকের দিনটি খুবই ঐতিহাসিক ও স্মরণীয় দিন। প্রায় ৫০০ বছরের প্রতীক্ষার পর এই শুভ দিনটি এসেছে। উত্তরপ্রদেশের পবিত্র ভূমি অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে সোমবার প্রাণ প্রতিষ্ঠা হয়েছে ঐতিহাসিক রাম মন্দিরে রামলালার বিগ্রহের। প্রধানমন্ত্রীও চাইছেন সমস্ত দেশবাসীর কাছে সুশাসন পৌঁছে দিতে। আর প্রধানমন্ত্রীর মার্গ দর্শনে রাজ্য সরকারও মানুষের কাছে সুশাসন পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে। সকলের কাছে মৌলিক অধিকার পৌঁছে দিতে এই সরকার প্রতিশ্রুতিবদ্ধ। 
সোমবার অযোধ্যায় পবিত্র রামমন্দিরে রামলালার বিগ্রহে প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষে আগরতলার দুর্গাবাড়িতে আয়োজিত রামের পূজা আরতিতে অংশ নিয়ে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাতে মুখ্যমন্ত্রী বলেন, আজকের দিন একটি খুবই উল্লেখযোগ্য দিন। দীর্ঘ প্রতীক্ষার পর এদিনটি আমাদের কাছে এসেছে। আজ রামময় হয়ে উঠেছে সারা দেশ। মনে হচ্ছে সারা দেশে আবার রাম রাজত্বের নয়া অধ্যায় শুরু হবে। রাম রাজত্বে সুশাসন ছিল সুবিদিত। রাম রাজত্বের কথা মনে উঠলে সুশাসন মনে পড়ে যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও দেশবাসীর কাছে সুশাসন পৌঁছে দেওয়ার দিশা নিয়ে কাজ করছেন। তিনি চাইছেন সমাজের অন্তিম ব্যক্তি পর্যন্ত সার্বিক কল্যাণ। আর প্রধানমন্ত্রীর নির্দেশিত দিশায় মানুষের কাছে সমস্ত ধরণের মৌলিক অধিকার পৌঁছে দেওয়ার অঙ্গিকার নিয়ে কাজ করছে রাজ্যের বর্তমান সরকারও। এজন্য সরকার আন্তরিকভাবে জনকল্যাণ দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করছে। এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে রামের পুজো আরতিতে অংশগ্রহণ করেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, ভারতীয় জনতা পার্টির প্রদেশ মুখপাত্র সুব্রত চক্রবর্তী সহ দলের বিভিন্ন স্তরের কার্যকর্তাগন।
এদিকে অযোধ্যায় রামলালার বিগ্রহে প্রাণ প্রতিষ্ঠা কর্মসূচিকে ঘিরে সোমবার সারা দেশে যেন অকাল দীপাবলি শুরু হয়েছে। ধর্মীয় আবেগে উদ্বেলিত হয়েছেন দেশের কোটি কোটি মানুষ। লক্ষ লক্ষ ভক্তের সমাগমে অযোধ্যা যেন আনন্দ নগরী হয়ে উঠেছে। এদিন দুপুর নাগাদ আগরতলার এমবিবি চৌমুহনী এলাকায় আগরতলা পুর নিগমের ২০ নং ওয়ার্ডের উদ্যোগে রামের পূজা ও শান্তি যজ্ঞ অনুষ্ঠিত হয়। এই ধর্মীয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি বলেন, আজকের দিনটি সারা দেশে অন্যতম স্মরণীয় দিন হয়ে থাকবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে অযোধ্যায় রামলালার বিগ্রহে প্রাণ প্রতিষ্ঠা হয়েছে। লক্ষ লক্ষ ভক্তের আবেগে ভাসছে গোটা দেশ। এই পবিত্র দিনকে ঘিরে গোটা দেশ মেতে উঠেছে অকাল দীপাবলী উৎসবে। সেই আনন্দে সামিল হয়েছে আমাদের ত্রিপুরা রাজ্যও। এই অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, স্থানীয় পুর কর্পোরেটর রত্না দত্ত সহ বিশিষ্ট ব্যক্তিগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ