Advertisement

Responsive Advertisement

ত্রিপুরা থেকে ২১জন আন্তর্জাতিক মানব পাচারকারী দালালকে আটক করলো NIA


আগরতলা, ৮ নভেম্বর: সারা দেশে আন্তর্জাতিক মানব পাচারকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিলো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA, এর প্রেক্ষিতে রাজ্য থেকে আন্তর্জাতিক মানব পাচার চক্রের ২১জন দালালকে আটক করে নিয়ে গেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA। অভিযোগ রাজ্যের এই সকল দালালরা টাকার বিনিময়ে বাংলাদেশী এবং রোহিঙ্গাদেরকে ভারতে অবৈধভাবে প্রবেশ করার কাজে সহযোগিতা করত এমনকি তারা অবৈধ বিদেশী নাগরিকদের জাল ভারতীয় কাগজপত্র তৈরি করে দিতো। যার দেশের নিরাপত্তার জন্য একটি চ্যালেঞ্জ। NIA তদন্তে নেমে যান সারাদেশ জুড়ে ছড়িয়ে রয়েছে।  
বুধবার এক যোগে সারা দেশের ১০টি রাজ্যে মানব পাচারকারীদের বিরুদ্ধে অভিযান চালায় NIA এর ১৭টি টিম। এদিন বিশেষ বিমানে ৬৮ জনের একটি টিম প্রথমে আগরতলায় আসে এবং রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান চালায়। তাদেরকে সহযোগিতা করেছে বিএসএফ সহ অন্যান্য আধা সামরিক বাহিনীর জওয়ানরা। সব মিলিয়ে মোট ২১জন মানব পাচারকারী সদস্যকে দিন আটক করে। তাদের ভারতীয় বায়ুসেনার বিশেষ বিমানে এদিন দিল্লি নিয়ে যাওয়া হয়েছে।
ত্রিপুরা ছাড়াও আসামের ৫জন, পশ্চিমবঙ্গের ৩জন, কর্ণাটকের ৯ জন, হরিয়ানার ১জন, তেলেঙ্গানার ১জন এবং তামিলনাড়ুর ৩জন সহ মোট ৪৭জন দালালকে আটক করে। এই দালালদের জিজ্ঞাসাবাদ চালিয়ে আরো অনেক নতুন সদস্যদের কে আটক করতে পারবে বলেধারণা করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ