Advertisement

Responsive Advertisement

সেকেরকোটে নির্মীয়মান পেট্রোলিয়াম ডিপো নিয়ে IOC কর্মকর্তাদের সঙ্গে বৈঠক মন্ত্রী সুশান্ত চৌধুরীর



আগরতলা, ২৮নভেম্বর :
ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন রাজ্য সরকারের খাদ্য এবং জনসংভরণ দপ্তরের দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী। মঙ্গলবার রাজধানী আগরতলার গোর্খাবস্তির খাদ্য ও ভোক্তা ভবনের কনফারেন্স হলঘরে এবৈঠক অনুষ্ঠিত হয়।
 রাজধানী আগরতলার পার্শ্ববর্তী সেকেরকোট এলাকায় ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের নির্মানাধীন জ্বালানি তেলের ডিপোর নির্মাণ সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
এই বৈঠকে মন্ত্রীর পাশাপাশি অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের অপারেশনস শাখার চিফ জেনারেল ম্যানেজার নীতিন ভাটনাগর, অপারেশনস শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার দীপক কুমার পাঠক, রাজ্য সরকারের পূর্ত দপ্তরের মুখ্য বাস্তুকার রাজীব দেববর্মা, খাদ্য, জনসংভরণ ও ক্রেতাস্বার্থ বিষয়ক দপ্তরের অধিকর্তা নির্মল অধিকারী সহ অন্যান্য আধিকারিকেরা।
 বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের জানান, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের আধিকারিকরা তাদের বক্তব্য উপস্থাপন করেন। বিস্তারিত আলোচনার পর বৈঠকে উপস্থিত আধিকারিকদের এই প্রকল্পের কাজকে আরও ত্বরান্বিত করে দ্রুত শেষ করার জন্য প্রয়োজনীয় পরামর্শ ও নির্দেশ দেওয়া হয়েছে বলে এদিন মন্ত্রী জানান।
মন্ত্রী আরো বলেন প্রায় পাঁচশ কোটি টাকা খরচ করে পেট্রোল ডিজেল এবং কেরোসিনের স্টোরেজ বানানো হচ্ছে। ২০২২ সালে এর নির্মাণ কাজ শুরু হয়। প্রায় ৮৫ একর জায়গা জুড়ে এটি নির্মাণ করা হচ্ছে। এই ডিপো ত্রিপুরা রাজ্যের চাহিদা পূরণ করে পার্শ্ববর্তী বাংলাদেশেও জ্বালানি তেল সরবরাহ করার পরিকল্পনা রয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের। ইতিমধ্যে কাজ প্রায় ৩০ শতাংশ হয়ে গিয়েছে। জমি অধিগ্রহণ এবং রাস্তাঘাট সংক্রান্ত কিছু সমস্যার রয়েছে। কি সমস্যাগুলো সমাধানের জন্য এই দিন মন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। ২০২৫ সালের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে চলছে বলেও জানান মন্ত্রী। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ