Advertisement

Responsive Advertisement

জলজীবন মিশনে নিম্নমানের কাজ করে সরকারি অর্থ গিলে খাওয়ার অভিযোগ ঠিকেদারের বিরুদ্ধে

শান্তিরবাজার, ২৪ নভেম্বর : প্রধানমন্ত্রী জনজীবন মিশনের মাধ্যমে রাজ্যে প্রতিটি ঘরে ঘরে বিশুদ্ধ পানিয়জল পৌঁছেদিতে কাজ করে যাচ্ছে রাজ্য সরকার। এই উদ্দ্যেশ্যকে নষ্ট করে দিয়ে রাজ্য সরকারের ভাব মুক্তি নষ্টকরতে কাজ করে যাচ্ছে কিছু অসাধু ঠিকেদার বলে অভিযোগ।
যারচিত্র লক্ষ্য করা গেলো বেতাগা নাথ কলোনী এলাকায়। এই এলাকায় প্রধানমন্ত্রী জল জীবন মিশনে ঘরে ঘরে জল পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে শুশান্ত পাল ও দেবব্রত দাস নামে দুই ঠিকেদার। এই দুই ঠিকেদার মিলে রাতারাতি বড়লোক হবার আশায় কাজটি নিম্মমানের করে গেছে বলে অভিযোগ। জানা যায় জলের পাইপ লাইনের জন্য যতটুকু ড্রাইভ করে ড্রেইন নির্মান করার কথাছিলো তা করা হয়নি যার ফলে জলের পাইপের অধিকাংশ মাটির উপরে চলে এসেছে। এছারা পাইপ বসানোর পর সঠিক ভাবে মাটি দিয়েও চাপা দেওয়া হয়নি। পাইপের যেসকল অংশ থেকে বাড়ি বাড়ি জলের সংযোগ দেওয়া হয়েছে সেই সকল জায়গা থেকে জল বের হয়ে আসছে বলে অভিযোগ সাধারণ মানুষের। বাড়ি ঘরে জলের সংযোগ দেওয়ার পর সাপ্লাইয় লাইনে সিমেন্টের তৈরি সামগ্রীগুলি নিম্নমানের হওয়ার জন্য ভেঙে পড়ে  যাচ্ছে বলে অভিযোগ উঠে আসছে।
জল সংযোগ দেবার পর জল বন্ধ করার জন্য টেপ পর্যন্ত দেওয়া হয়নি। এই সকল অভিযোগগুলি পাওয়ার পর সংবাদ সংগ্রহ করতে গেলে সংবাদমাধ্যকেও হুমকি দেয় ঠিকেদাররা। গ্রামের লোকজনদের হুলিয়া জারি করে যে অভিযোগ করবে তাদের জলের সংযোগ দেওয়া হবে না। অপরদিকে দেবব্রত দাস নামে ঠিকেদার এক সাংবাদিকের বাসভবনে গিয়ে সংবাদ প্রকাশ হলে দেখে নেওয়ার হুমকি দিয়ে আসে বলে অভিযোগ উঠেছে। দাবী উঠছে ঘটনার সুষ্ঠ তদন্ত করে মানুষের সুবিধার জন্য দপ্তর যেন পদক্ষের গ্রহন করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ