Advertisement

Responsive Advertisement

বটতলা বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা পরিদর্শনে মুখ্যমন্ত্রী, ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস

আগরতলা, ২৭ নভেম্বর:  বিধ্বংসী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রাজধানীর বটতলা বাজার পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। সোমবার সকালে এই পরিদর্শনকালে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকগণ। রবিবার গভীর রাতে বটতলা বাজারের মাছ বাজার ও নাট মন্দির সংলগ্ন এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার জেরে মুদির দোকান, সবজির শেড সহ প্রচুর দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়। পরিদর্শনের সময় মুখ্যমন্ত্রী ও মেয়র ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে কথা বলে প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস দেন। 
 পরে সংবাদ মাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় মুখ্যমন্ত্রী বলেন, আজ সকালে খবর পেয়েছি বটতলা বাজারে গতকাল রাত ১টা থেকে সোয়া ১টার মধ্যে আগুন লেগেছে। এতে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। মোট ক্ষতি এখনও নিরূপন করা যায়নি। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রয়োজনীয় সরকারি সহায়তা দেওয়া হবে।
 মুখ্যমন্ত্রী জানান, এই অগ্নিকাণ্ডের ঘটনায় অনেক ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমি ঘটনাস্থল পরিদর্শন করতে মেয়রের সাথে এসেছি এবং ঘটনাটি নিয়ে অতিরিক্ত জেলাশাসকের সাথে কথা বলেছি। পরবর্তী সময়ে সবকিছু খতিয়ে দেখার পর ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ নিরূপন করা যাবে। প্রশাসনিক আধিকারিকগণ সবকিছু খতিয়ে দেখছেন। অগ্নিকাণ্ডে খুচরা ব্যবসায়ী সহ বিভিন্ন ব্যবসায়ীগণ ক্ষতিগ্রস্ত হয়েছেন।
            মুখ্যমন্ত্রী উল্লেখ করেন, প্রাথমিকভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতির পরিমাণ প্রায় দেড় কোটি টাকার বেশি হবে। তিনি জানান, ঘটনার পরে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। অন্যথায় ক্ষয়ক্ষতির পরিমাণ আরো বাড়তে পারতো। এজন্য ফায়ার সার্ভিস কর্মীদের প্রশংসা করেন তিনি। 
                মুখ্যমন্ত্রী ডা: সাহা আরো জানান, প্রশাসনিক আধিকারিকদের এই ঘটনা নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। এর পাশাপাশি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের কিভাবে সহায়তা প্রদান করা যায় সেটাও দেখা হচ্ছে। প্রাথমিকভাবে তারা যাতে পুনরায় দ্রুত ব্যবসা শুরু করতে পারেন সেটা নিশ্চিত করা হবে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তাৎক্ষণিকভাবে সহায়তা দেওয়ার জন্য মেয়রের সাথেও কথা হয়েছে। প্রাথমিক তদন্তে শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড বলে অনুমান করা হচ্ছে। এই ঘটনা সত্যিই খুব দুঃখজনক। আমাদের সরকার ক্ষতিগ্রস্থদের সম্ভাব্য সব উপায়ে সহায়তা করবে। এর পাশাপাশি বটতলা বাজারের আধুনিকীকরণের জন্য ডিপিআর তৈরি করা হয়েছে বলেও সংবাদ মাধ্যমকে জানান মুখ্যমন্ত্রী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ