Advertisement

Responsive Advertisement

পশ্চিম জেলার দীপাবলি ও কালী পূজা নির্বিঘ্নে সম্পন্ন করার জন্য আহ্বান পুলিশ সুপারের


আগরতলা, ১১নভেম্বর: দূর্গা পূজার মত রাজ্যের দীপাবলিকেও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার জন্য সব ধরণের প্রয়াস চালিয়ে যাচ্ছে প্রশাসন। তার জন্য সকল স্তরের মানুষের কাছে আর্জি পুলিশ প্রশাসনের। 
এবার পশ্চিম জেলায় মোট ২৯৫টি কালী পূজা অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে শহরাঞ্চলে ২০৭টি, বাকি ৮৮টি পূজা অনুষ্ঠিত হবে জেলার গ্রামীণ এলাকায়। দীপাবলি ও কালীপূজায় যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য পশ্চিম জেলা পুলিশের তরফে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে। শনিবার এক সাংবাদিক সম্মেলন করে একথা জানিয়েছেন পশ্চিম জেলা পুলিশ সুপার ড. কিরণ কুমার কে।
তিনি আরো বলেন, কালীপূজায় নিরাপত্তা ব্যবস্থাকে নিশ্চিদ্র করার জন্য বর্তমানে যত সংখ্যক পুলিশ ও নিরাপত্তাকর্মী রয়েছে জেলায় তার পাশাপাশি ১৭০ জন টিএসআর জওয়ান, ২৫০ জন পুলিশ কর্মী এবং সিআরপিএফের ১৬ সেকশনকে মোতায়েন করা হবে। সেই সঙ্গে বাড়তি ৩৪জন মহিলা পুলিশ কর্মী নিয়োগ করা হবে। পাশাপাশি কালী পূজার দিনগুলিতে টহলদারি বাড়ানোর জন্য বাড়তি গাড়িও নেওয়া হয়েছে।
 প্রতি বছরের ন্যায় এ বছরও রাজধানী আগরতলার এডি নগরের পুলিশ লাইনের মাঠে কালী পূজার আয়োজন করা হবে। এবছর এই পূজাতে প্রচুর সংখ্যক ভিড় হবে বলে তারা আশা করছেন, এই বিষয়টি চিন্তা করে পূজা প্রাঙ্গনেও বাড়তি নিরাপত্তাকর্মী নিয়োগ করা হবে। সেই সঙ্গে দপ্তর জরুরী পরিস্থিতির জন্য ফায়ার ব্রিগেড ও অ্যাম্বুলেন্স রাখা হবে। যারা দীপাবলি উপলক্ষে বাজি পুড়িয়ে থাকেন তিনি তাদের প্রতিও আহবান রাখেন, সরকারের তরফে যেসব শব্দবাজিকে নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়েছে তা যেন না পোড়ানো হয়। ছেলেমেয়েরা বাজি পোড়ানোর সময় অভিভাবকরা যেন সঙ্গে থাকেন। তাহলে দুর্ঘটনা এড়ানো সম্ভব হবে। 
এবছর দুর্গাপূজা যেমন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে কালী পূজা এবং দীপাবলিও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হবে বলে আশা ব্যক্ত করেন। রাজ্যবাসীকে দীপাবলীর আগাম শুভেচ্ছাও জানান তিনি। রাজধানী আগরতলা আখাউড়া রোড এলাকার পুলিশ হেডকোয়ার্টারের পুলিশ সুপারের অফিসে এই সাংবাদিক সম্মেলন করেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ