Advertisement

Responsive Advertisement

বিদ্যুৎ ছাড়া উন্নয়ন সম্ভব নয়, খোয়াইয়ে ৩৩ কেভি সাবস্টেশনের উদ্বোধন করে বললেন বিদ্যুৎমন্ত্রী



খোয়াই, ৭ অক্টোবর: সভ্যতার বিকাশে বিদ্যুতের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বিদ্যুতের সাহায্য ছাড়া উন্নয়ন সম্ভব নয়। তাই রাজ্যে বিদ্যুৎ সরবরাহ অক্ষুন্ন রাখতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আজ খোয়াই ব্লক সংলগ্ন ইলেকট্রিক ডিভিশন কমপ্লেক্স প্রাঙ্গণে ৩৩ কেভি সাবস্টেশন ও দ্বিতল কন্ট্রোল রুম ভবনের উদ্বোধন করে বিদ্যুৎমন্ত্রী রতনলাল নাথ একথা বলেন। তিনি বলেন, আমাদের রাজ্যে মূলত গ্যাসভিত্তিক বিদ্যুৎ প্রকল্প রয়েছে। আগামীদিনে গ্যাস, কয়লা ফুরিয়ে এলে বিকল্প পদ্ধতিতে যাতে বিদ্যুৎ উৎপাদন করা যায় তার চিন্তা ভাবনা এখন থেকেই শুরু হয়েছে। কেন্দ্রীয় সরকার এই লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছে।
অনুষ্ঠানে বিদ্যুৎমন্ত্রী রতনলাল নাথ আরও বলেন, ভারতে ২০৩০ সালের মধ্যে সৌরশক্তির সাহায্যে যাতে ৫ লক্ষ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা যায় সেই লক্ষ্যে পরিকল্পনা নেওয়া হয়েছে। আমাদের রাজ্যেও ঐ সময়ে ৫০০ মেগাওয়াট সৌরশক্তির বিদ্যুৎ উৎপাদন করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গঠনে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বিধায়ক পিনাকী দাস চৌধুরী বলেন, সভ্যতার অগ্রগতিতে রাজ্যে বিদ্যুতের চাহিদাও ক্রমেই বাড়ছে। অযথা বিদ্যুতের অপচয় না করার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। খোয়াই জিলা পরিষদের সভাধিপতি জয়দেব দেববর্মা বলেন, রাজ্যের বর্তমান সরকার রাজ্যবাসীর কল্যাণে কাজ করে চলেছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ত্রিপুরা পাওয়ার ট্রান্সমিশন লিমিটেডের জিএম রঞ্জন দেববর্মা। অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন খোয়াই জিলা পরিষদের সহকারি সভাধিপতি হরিশংকর পাল, খোয়াই পুরপরিষদের চেয়ারপার্সন দেবাশিস নাথ শর্মা, ভাইস চেয়ারপার্সন নিবাস সাহা, খোয়াই পঞ্চায়েত সমিতির ভাইস চেয়ারম্যান তাপস দাস প্রমুখ। ৩৩ কেভি সাবস্টেশন ও দ্বিতল কন্ট্রোল রুম ভবনের নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি ২৪ লক্ষ টাকা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ