Advertisement

Responsive Advertisement

ওপেন জিমের উদ্বোধন করে রাজ্যে ক্রীড়া ক্ষেত্র ও পরিকাঠামোর উন্নয়নে গুরুত্ব তুলে ধরলেন মুখ্যমন্ত্রী

আগরতলা, ২৪ জুলাই: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সবসময় যোগ অনুশীলন করার বিষয়ে গুরুত্ব দেন। তাঁর আহ্বানে সাড়া দিয়ে সারা বিশ্ব ২১ জুন দিনটিকে আন্তর্জাতিক যোগা দিবস হিসাবে উদযাপন করে। এক্ষেত্রে শুধু ভারত নয়, প্রধানমন্ত্রী মোদি সারা বিশ্বকে নিয়ে চিন্তাভাবনা করেন। যোগা চর্চা শুধু একটি ব্যায়াম নয়, এটি ভারতের দর্শন এবং ঐতিহ্যও। আমাদের স্বাস্থ্য ভালো না হলে ইতিবাচক চিন্তাভাবনা ও ইতিবাচক কাজ করা সম্ভব নয়।
এর পাশাপাশি রাজ্যে ক্রীড়া ক্ষেত্র ও ক্রীড়া পরিকাঠামোর ব্যাপক উন্নয়নে গুরুত্ব দিয়েছে রাজ্য সরকার। সোমবার আগরতলার রামনগরে একটি ওপেন জিমের (উন্মুক্ত ব্যায়ামাগার) উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
উদ্বোধকের বক্তব্যে মুখ্যমন্ত্রী আরো বলেন, আগরতলা পুর নিগমের মেয়র শহর এলাকায় রাস্তা, ড্রেন ইত্যাদি থেকে শুরু করে শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন করার বিষয়ে পুর নিগমের লাগাতর প্রচেষ্টা সম্পর্কে সময়ে সময়ে তাঁকে অবহিত করেন।
তবে শুধু আগরতলা পুর নিগম নয়, রাজ্য এবং মন থেকেও জঞ্জাল সাফাই করতে সরকার এবং জনগণকে এগিয়ে আসা প্রয়োজন। আজকের এই ওপেন জিম চালুর জায়গাটা খুবই পরিচিত এবং এই জায়গাটা আগে কি পরিমাণ নোংরা ছিল সেবিষয়ে মেয়র অবহিত করেছেন। কিন্তু এখন জিম নির্মাণের পর এই এলাকায় একটি সুষ্ঠু ও ইতিবাচক পরিবেশ গড়ে উঠবে। 
মুখ্যমন্ত্রী বলেন, আমাদের সরকার রাজ্যের ক্রীড়া ক্ষেত্রের উন্নয়নে খুবই আন্তরিক। এবারের বাজেটেও উনকোটি জেলার কৈলাশহর এবং গোমতী জেলার উদয়পুরে দুটি যুব আবাস স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া পরিকাঠামো উন্নয়নের লক্ষ্যে দক্ষিণ জেলার অধীনে শান্তিরবাজারে একটি স্টেডিয়াম স্থাপন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 
তিনি আরও জানান, রাজ্য সরকার ক্রীড়া ব্যক্তিত্বদের বৃত্তি প্রদানের জন্য 'মুখ্যমন্ত্রী ক্রীড়া উন্নয়ন প্রকল্প' আর্থিক বরাদ্দ করেছে।
ক্রীড়া ক্ষেত্রে উন্নয়নের লক্ষ্যে ইতিমধ্যেই রাজ্যে চারটি সিন্থেটিক টার্ফ ফুটবল মাঠ তৈরি করা হয়েছে। আমাদের সরকার রাজ্যে খেলাধুলার বিকাশের জন্য কাজ করছে। কারণ খেলাধুলার বিকল্প কিছু নেই। খেলাধুলার মাধ্যমে আমরা শারীরিক ও মানসিকভাবে নিজেদেরকে বিকশিত করতে পারি। কঠোর পরিশ্রম এবং নিয়মিত অনুশীলনের মাধ্যমে সমস্ত বাধা বিপত্তি কাটিয়ে আমরা আমাদের অভীষ্ট লক্ষ্য অর্জন করতে পারি। বর্তমান সরকার রাজ্যের মানুষের সমস্ত মৌলিক চাহিদা পূরণ করার চেষ্টা করছে। যদিও একা কোনকিছু সম্ভব নয়। এক্ষেত্রে সমাজ পরিবর্তন এবং রাজ্যকে উন্নতির দিশায় এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। অনুষ্ঠানে একথা বলেন মুখ্যমন্ত্রী।
এদিন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, স্থানীয় কর্পোরেটর, পুর নিগমের কমিশনার ড: শৈলেশ কুমার যাদব সহ বিশিষ্ট ব্যক্তিগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ