Advertisement

Responsive Advertisement

ধলাই জেলাতে ৪৪টি হেল্থ এন্ড ওয়েলনেস সেন্টারে শিশুদের ১০০শতাংশ সম্পূর্ণ টীকাকরণ

ধলাই জেলাতে ৪৪টি হেল্থ এন্ড ওয়েলনেস সেন্টারে  শিশুদের ১০০শতাংশ সম্পূর্ণ টীকাকরণ

২০২২-২৩ অর্থবর্ষে ধলাই জেলার ১২১ টি হো এন্ড ওয়েলনেস সেন্টারের মধ্যে ৪৪টি জেলা এন্ড ওয়েলনেস সেন্টারে শূণ্য থেকে ১ বছরের শিশুদের ১০০% সম্পূর্ণ টীকা করণ হয়েছে। ৪৪টি হেল্ট এন্ড অয়েলনেস সেন্টারগুলি হলো কামারা বলরাম, ঘন্টাছড়া, গুরুজন পাড়া, জিওলছড়া, পশ্চিম সাড় পশ্চিম নালিছাড়া, কলাবাড়ি, নুনাছড়া, বাঘাইছড়া, দেবীছড়া, ডুরাই শিববাড়ি, হারের খোলা, শ্রীরামপুর তিরুবাছড়া, পশ্চিম লাম্বুছড়া, চুলুবারী, শিববাড়ী, অপরেসকর, আভাঙ্গা, কাটালুংমা, ভাববাড়ী, পূর্ব ডলুছড়া, উত্তর কচুছড়া, চানকাপ, মেচুরিয়া, সিমলুচর, ধলাজারি, লক্ষীপুর, রুহিলা পাড়া, ভগীরথ, নালকাটা, পশ্চিম করমছড়া সাগরাছড়া, করাটিছড়া, উত্তর ধূমাছড়া, ডুলুছড়া, জারুলছড়া, এস কে পাড়া, ডেমহড়া, পশ্চিম কাঠালছড়া, পূর্ব ছামনু রাজ্যর। বলাই জেলা শাসক এবং ধলাই জেলার স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হচ্ছে যে যদি ঐসব এলাকায় কোন শিশু টাকা না পায় এরূপ সন্ধান পেলে তা যেন ধলাই জেলা দপ্তরে ১ মে থেকে ৩০ ই মধ্যে যোগাযোগ করা হয়। তার জন্য বিশেষ পুরস্কারও দেওয়া হবে ।

সায়দারপার উচ্চ বিদ্যালয়ে বিশ্ব টাকাকরণ সপ্তাহ উপলক্ষ্যে বিশেষ ড্রাইভ

ঊনকোটি জেলার কাঞ্চনবারি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের অন্তর্গত সংসারপার উপস্থাস্থ্যকেন্দ্রের অন্তর্গত সাদারপার উচ্চ বিদ্যালয়ে আজ ২৮ শে এপ্রিল, ২০২০ ইং তারিখে উদ্যাপিত হয় বিশ্ব টীকারণ সপ্তাহ উপলক্ষ্যে বিশেষ টীকাকরণ ড্রাইভ। উক্ত কর্মসূচিতে স্বাস্থ্যকর্মীগণ বিদ্যালয়ের মোট ৯ জন শিশুকে টি ডি ১০ ডোজ প্রদান করেন যারা আগে টাকাকরণের ডোজ নেয়নি। উক্ত অনুষ্ঠানে স্বাস্থ্যকর্মীরা টাকাকরণের পাশাপাশি শিশুদের নিয়মিত টীকাকরণের উপকারিতা, পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, রক্তাল্পতা রোধে আয়রন টেবলেট সেবন ও আয়রনযুক্ত খাবার খাওয়া স্বাস্থ্যবিধি মেনে চলা ইত্যাদি নিয়ে সচেতনতামূলক আলোচনা করেন।

জয়গন্তি উচ্চতর বিদ্যালয়ে বিশ্ব টাকাকরণ সপ্তাহ উপলক্ষ্যে বিশেষ ড্রাইভ

ঊনকোটি জেলার ফটিকরার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের অন্তর্গত গঙ্গানগর উপস্বাস্থ্যকেন্দ্রের আওতাধীন জাগতি উচ্চতর বিদ্যালয়ে আজ ২৮ শে এপ্রিল, ২০২০ ইং তারিখে উদযাপিত হয় বিশ্ব টীকা উপলক্ষ্যে বিশেষ টীকাকরণ ড্রাইভ। উক্ত কর্মসূচিতে স্বাস্থ্যকর্মীগণ বিদ্যালয়ের মোট ৮ জন শিশুকে টি ভি ১০ ডোজ প্রদান করেন যারা আগে টাকাকরণের ডোজ নেয়নি। উষ্ণ অনুষ্ঠানে স্বাস্থ্যকর্মীরা ঢাকাকরণের পাশাপাশি শিশুদের নিয়মিত টিকাকরণের উপকারিতা, পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, রক্তাল্পতা রোধে আয়রন টেবলেট সেবন ও আয়রনযুক্ত খাবার খাওয়া স্বাস্থ্যবিধি মেনে চলা ইত্যাদি নিয়ে সচেতনতামূলক আলোচনা করেন।

 ইয়াজিখাওরা ৫ নং ওয়ার্ডে আর টি পি সি আর পরীক্ষার নমুনা সংগ্রহ

ঊনকোটি জেলার ইরানী প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের অন্তর্গত ইয়াজিদারা উপস্বাস্থ্যকেন্দ্রের আওতাধীন
ইয়াজিদাওরা ৫ নং ওয়ার্ডের এলাকায় আজ ২৮ শে এপ্রিল, ২০২৩ ইং তারিখে ইয়াজিখাওয়া উপদাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্যকর্মীরা কোভিড পরীক্ষার জন্য আর টি পি সি আর নমুনা সংগ্রহ করেন। একই সাথে চলছে মালাকার জনসাধারণের মধ্যে কোভিড ১৯ এর সচেতনতামূলক প্রচার অভিযান। বর্তমানকালের কোভিড ১৯ এর পরিস্থিতি এবং কোভিড ১৯ এর সংক্রমণ প্রতিরোধ করতে সমস্তরকম স্বাস্থ্যবিধি যেমন হাত ধোওয়া, সঠিকভাবে মাস্ক পরিধান কর, সামাজিক দূরত্ব বজায় রেখে চলা ইত্যাদি সবরকম ব্যাপারে সচেতনতামুলক আলোচনা করা হয়।

গৌরনগর উপস্বাস্থ্যকেন্দ্রে বিশ্ব টাকাকরণ সপ্তাহ উপলক্ষ্যে বিশেষ ড্রাইভ

ঊনকোটি জেলার কনিকা মেমোরিয়াল প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের অন্তর্গত গৌড়নগর উপজাস্থ্যকেন্দ্রে আজ ২৮ শে এপ্রিল, ২০২০ তারিখে উদ্যাপিত হয় বিশ্ব টিকাকরণ সপ্তাহ উপলক্ষ্যে বিশেষ টীকাকরণ ড্রাইভ। উক্ত কর্মসূচিতে স্বাস্থ্যকর্মীগণ বিদ্যালয়ের মোট ১১ জন শিশুকে টি ডি ১০ ডোজ এবং ১ জনকে টি ডি ১৬ ডোজ প্রদান করেন যারা আগে টাকাকরণের ডোজ নেয়নি। উক্ত অনুষ্ঠানে স্বাস্থ্যকর্মীরা টাকাকরণের পাশাপাশি শিশুদের নিয়মিত টাকাকরণের উপকারিতা, পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা বড়াপতা রোগে আয়রন টেবলেট সেবন ও আনারনযুক্ত খাবার পাওয়া, স্বাস্থ্যবিধি মেনে চলা ইত্যাদি নিয়ে সচেতনতামূলক আলোচনা করেন।

ইন্দিরা কলোনী নিম্ন বুনিয়াদী বিদ্যালয়ে বিশ্ব টীকাকরণ সপ্তাহ উপলক্ষ্যে বিশেষ ড্রাইভ

ঊনকোটি জেলার ফটিকরায় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের অন্তর্গত ইন্দিরা কলোনী নিম্ন বুনিয়াদী উচ্চ বিদ্যালয়ে আজ ২৮ শে এপ্রিল, ২০২৩ ইং তারিখে উদ্যাপিত হয় বিশ্ব টাকাকরণ সপ্তাহ উপলক্ষ্যে বিশেষ টীকাকরণ ড্রাইভ। উক্ত কর্মসূচিতে স্বাস্থ্যকর্মীগণ বিদ্যালয়ের মোট ১০ জন শিশুকে টি. ডি ১০. ডোজ প্রদান করেন যারা আগে টাকাকরণের ডোজ নেয়নি। এদের মধ্যে ৬ জন বালক ৪ জন বালিকা। উক্ত অনুষ্ঠানে স্বাস্থ্যকর্মীরা টাকাকরণের পাশাপাশি শিশুদের নিয়মিত টীকাকরণের উপকারিতা, পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, রক্তাল্পতা রোধে আয়রন টেবলেট সেবন ও অনযুক্ত খাবার পাওয়া স্বাস্থ্যবিধি মেনে চলা ইত্যাদি নিয়ে সচেতনতামূলক আলোচনা করেন।

রাজনগর উচ্চ বিদ্যালয়ে বিশ্ব টীকাকরণ সপ্তাহ উপলক্ষ্যে বিশেষ ড্রাইভ

ঊনকোটি জেলার ফটিকরার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের অন্তর্গত রাজকান্দি উপস্বাস্থ্যকেন্দ্রের আওতাধীন রাজনার উচ্চ বিদ্যালয়ে আজ ২৮ শে এপ্রিল, ২০২৩ ইং তারিখে উদ্যাপিত হয়। বিশ্ব টাকাকরণ সপ্তাহ উপলক্ষ্যে বিশেষ টীকাকরণ ড্রাইভ। উক্ত কর্মসূচিতে স্বাস্থ্যকর্মীগন বিদ্যালয়ের মোট ৬ জন শিশুকে টি ভি ১০ ডোজ প্রদান করেন যারা আগে টাকাকরণের ডোজ নেয়নি। এদের মধ্যে ৩ জন বালক ও ৩ জন বালিকা। উষ্ণ অনুষ্ঠানে স্বাস্থ্যকর্মীরা টাকাকরণের পাশাপাশি শিশুদের নিয়মিত টাকাকরণের উপকারিতা, পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, রক্তাল্পতা রোধে আয়রন টেবলেট সেবন ও আয়রনযুক্ত খাবার খাওয়া, স্বাস্থ্যবিধি মেনে চলা ইতালি নিয়ে সচেতনতামূলক আলোচনা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ