Advertisement

Responsive Advertisement

কল্যাণপুরে কিষান মোর্চার নির্বাচনী সমাবেশে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক


কল্যাণপুর, ২২ জানুয়ারী: রবিবার ত্রিপুরার খোয়াই জেলার কল্যানপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত দাওছড়া বাজারের পাশে এক নির্বাচনী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। বক্তব্য রাখতে গিয়ে তিনি বিরোধী সিপিআইএম এবং কংগ্রেসকে তীব্র আক্রমণ করেন। 
প্রতিমা ভৌমিক আলোচনার সিংহভাগ সময় সিপিআইএম এবং কংগ্রেসের মিতালিকে কটাক্ষ করলেন। শ্রীমতি ভৌমিক বলেন দীর্ঘ বাম শাসনে ত্রিপুরা রাজ্যের দিকে দিকে কংগ্রেসের যে সমস্ত নেতাকর্মীরা কমিউনিস্ট শাসনে খুন হয়েছিলেন এখন সেই সমস্ত খুন হয়ে যাওয়া ব্যক্তিদের পরিবারবর্গকে কিভাবে মুখ দেখাবে কংগ্রেস কমিউনিস্ট নেতারা। আগে কংগ্রেস এবং সিপিআইএমের প্রেম ছিল গোপনে, কিন্তু বর্তমানে সবার সামনে খুল্লোম খুল্লা। তিনি বলেন সিপিআইএম কংগ্রেসকে রাজ্যের মানুষ বিগত ২০১৮ এর বিধানসভা নির্বাচনে যোগ্য জবাব দিয়েছে আগামী দিনে এ রাজ্যের মানুষ সঙ্ঘবদ্ধ ভাবে সিপিআইএম কংগ্রেসকে ত্রিপুরা রাজ্য ছাড়া করবে। দীর্ঘ বাম শাসনে খোয়াই জেলার কল্যাণপুর কৃষ্ণপুর, কমলনগরে সংঘটিত বিভিন্ন সন্ত্রাসবাদী কার্যকলাপ সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে খুন সন্ত্রাসের রাজত্ব চলছিল বলে প্রতিমা ভৌমিক জানান। যেই সিপিআইএম বরাবর রাজ্যের মানুষকে বর্তমান বিজেপি নেতৃত্বাধীন সরকার কিছু করছে না বলে বিভ্রান্ত করার চেষ্টা করছেন তাদের উদ্দেশ্যে বলতে গিয়ে প্রতিমা ভৌমিক দাবি করেন বিজেপি নেতৃত্বাধীন সরকার ভিসন ডকুমেন্টকে সামনে রেখে ডাবল ইঞ্জিনের দ্বারা রাজ্যের মানুষের উন্নয়নে কাজ করে চলেছে বলে আজকের দিনে দাঁড়িয়ে মানুষের ভাতার পরিমাণ বৃদ্ধি পেয়েছে, কিষান সন্মান নিধি হয়েছে, গোটা রাজ্যের আর্থ সামাজিক ব্যবস্থার মান পরিবর্তন হয়েছে, রেল থেকে শুরু করে বিমান যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে। দীর্ঘ বাম শাসনে মানুষের কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ করেন প্রতিমা ভৌমিক এর বদলে একাংশ সিপিআইএম এবং কংগ্রেস নেতারা রাজ্যের সাধারণ মানুষের সাথে বছরের পর বছর প্রতারণা করে গেছে বলে প্রতিমা ভৌমিকের দাবি।
তিনি দাবি করেন বর্তমান বিজেপি সরকার গোটা দেশের সাথে সাথে ত্রিপুরা রাজ্যে সাবকা সাথ, সবকা বিকাশ এর লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করে চলেছে, পাশাপাশি তিনি সিপিআইএমকে নিয়ে কটাক্ষ করতে গিয়ে বলেন "সিপিআইএম কা সাথ, সবকা বিনাশ"।
কিষান মোর্চা আয়োজিত এই জনসমাবেশে প্রতিমা ভৌমিক ছাড়াও অপু চন্দ এর সভাপতিত্বে বিধায়ক পিনাকী দাস চৌধুরী, দলের খোয়াই জেলা কমিটির অন্যতম নেতৃত্ব সোমেন গোপ, কিষান মোর্চার রাজ্য নেতৃত্ব নৃপেন্দ্র পাল, বিজেপি দলের মন্ডল সভাপতি জীবন দেবনাথ, দলের জেলা সম্পাদক জয়ন্ত কুমার সাহা জেলা সম্পাদিকা সরস্বতী দেবনাথ প্রমূখ।
কিষান মোর্চার কল্যাণপুর মন্ডল আয়োজিত এই নির্বাচনী জনসমাবেশে বিধানসভা কেন্দ্রের বিভিন্ন প্রান্তর থেকে অগণিত নারী পুরুষ উপস্থিত ছিলেন। তারা আওয়াজ তুলেন রাজ্যের প্রবাহমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী দিনে বিজেপির নেতৃত্বাধীন সরকার কে পুনঃপ্রতিষ্ঠিত করতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ