Advertisement

Responsive Advertisement

পশ্চিমবঙ্গের যা অবস্থা সেটা এখন মিনি পাকিস্তানে পরিণত হয়েছে: মুখ্যমন্ত্রী


পশ্চিমবঙ্গের যা অবস্থা সেটা এখন মিনি পাকিস্তানে পরিণত হয়েছে
প্রধানমন্ত্রীর স্বচ্ছতার দিশায় ত্রিপুরাতেও সরকার চালানোর চেষ্টা হচ্ছে
ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির ১২৩ তম জন্মজয়ন্তীতে শ্রদ্ধা নিবেদন করে বললেন মুখ্যমন্ত্রী
আগরতলা, ৬ জুলাই: আমরা স্বচ্ছতার সঙ্গে চিন্তাভাবনা করবো। যেভাবে স্বচ্ছতার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশ চালাচ্ছেন সেভাবেই আমরাও ত্রিপুরায় সরকার চালানোর জন্য চেষ্টা করবো। মানুষ কিন্তু বেশি কিছু চায় না। মানুষ চায় দুর্নীতির ঊর্ধ্বে উঠে যাতে সরকার কাজ করে। তবেই সরকার বেশিদিন টিকবে। আমরা জোট আমল সম্পর্কে সবই জানি। মানুষ কমিউনিস্টদের হাত থেকেও নিষ্কৃতি পাওয়ার চেষ্টা করেছিলেন। আর পশ্চিমবঙ্গের যা অবস্থা সেটা এখন মিনি পাকিস্তানে পরিণত হয়েছে। এবারের নির্বাচনে ভারতীয় জনতা পার্টির কাছে উড়িষ্যা চলে এসেছে। আগামীতে পশ্চিমবঙ্গ ও কেরালাতে বিজেপির নেতৃত্বে এনডিএ সরকার ক্ষমতায় আসবে।  
                        "এক দেশ, এক বিধান, এক নিশান ও এক প্রধান" - এই চিন্তা-চেতনার পথিকৃৎ, ভারতীয় ভূখণ্ডের অখণ্ডতা ও সার্বভৌমত্বের রক্ষায় নিজের প্রাণের আহুতি প্রদানকারী, মহান রাষ্ট্রপ্রেমী, ভারতীয় জনসংঘের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট শিক্ষাবিদ 'ভারত কেশরী' শ্রদ্ধেয় ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির ১২৩ তম জন্মজয়ন্তীতে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ করে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। শনিবার ভারতীয় জনতা পার্টি, ত্রিপুরা প্রদেশ কার্যালয়ে আয়োজিত মুল কার্যক্রমে সকল দলীয় নেতৃত্ব ও কার্যকর্তাদের উপস্থিতিতে শ্রদ্ধেয় মুখার্জির বর্ণময় জীবনের স্মৃতিচারণ করেন মুখ্যমন্ত্রী। 
                     এই স্মৃতিচারণ কর্মসূচিতে মুখ্যমন্ত্রী বলেন, রাষ্ট্রের অখণ্ডতা, সার্বভৌমত্ব রক্ষায় ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির কর্মময় জীবন সর্বদাই প্রেরণার স্রোত হিসেবে পরিগণিত হবে। তিনি যেখানে যান সেখানেই তাঁর নাম। যে পরীক্ষায় বসেন সবখানেই প্রথম হয়েছেন। এরকম একজন ব্যক্তিত্ব তিনি। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে তিনি ক্যালকাটা ইউনিভার্সিটিতে আমন্ত্রণ জানিয়েছিলেন। একমাত্র ড: শ্যামাপ্রসাদ মুখার্জির সময়ে ক্যালকাটা ইউনিভার্সিটিতে বাংলা বিষয় শুরু হয়েছিল। এমনই একজন কৃতি সন্তান পশ্চিমবাংলায় জন্মগ্রহণ করেছিলেন। পশ্চিমবাংলা এবং পাঞ্জাবকে তিনি রক্ষা করেছিলেন। এসব আমাদের স্মরণ করার বিষয়। মুখ্যমন্ত্রী বলেন, আমরা চাই এমন কাজ করে যেতে যাতে সারা জীবন মানুষ আমাদের মনে রাখে, প্রধানমন্ত্রী মোদিকে মনে রাখে আর ভারতীয় জনতা পার্টিকে মনে রাখে। ১৯৫১ সালে যখন ভারত কেশরী ড: শ্যামাপ্রসাদ মুখার্জি জনসংঘের প্রতিষ্ঠা করেছিলেন তখন কেউ ভাবে নি যে বিজেপি ক্ষমতায় আসবে। ১৯৮০ সালে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী সেটার নাম পরিবর্তন করে ভারতীয় জনতা পার্টি রেখেছিলেন। সেই ছোট চারা গাছের সুফল এখন আমরা পাচ্ছি। তাই যাদের কারনে আমরা এই জায়গায় পৌঁছেছি তাদের অবশ্য স্মরণ করতে হবে। 
                          মুখ্যমন্ত্রী ডাঃ সাহা বলেন, ড: শ্যামাপ্রসাদ মুখার্জি আজকের দিনেও সমান প্রাসঙ্গিক। পন্ডিত দীন দয়াল যে চিন্তাধারা আমাদের মাঝে রেখে গেছেন সেটাও এখন সমান প্রাসঙ্গিক। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ড: শ্যামাপ্রসাদ মুখার্জি ও পন্ডিত দীন দয়ালের আদর্শকে সামনে রেখে দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন। আমরাও সেই দিশায় কাজ করার চেষ্টা করি। দেশের জন্য আত্মবলিদান দিয়েছিলেন ড: শ্যামাপ্রসাদ মুখার্জি। তাঁর চিন্তাভাবনাকে পাথেয় করেই আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। 
                          এদিন এই শ্রদ্ধার্ঘ্য অর্পণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, সহ সভাপতি সুবল ভৌমিক, প্রদেশ বিজেপি মহিলা মোর্চার সভার নেত্রী মিমি মজুমদার সহ দলের বিভিন্ন স্তরের শীর্ষ নেতৃত্ব।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ