Advertisement

Responsive Advertisement

চোখে স্বাস্থ্য রক্ষা সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলতে আগরতলা সাইকেল র‍্যালি

আগরতলা, ১২মে : নিজেদের চোখের যত্ন নেওয়া এবং দৃষ্টিশক্তিকে রক্ষা করার বিষয়ের সাধারণ মানুষদের সচেতন করার লক্ষ্যে রবিবার সাপ্তাহিক ছুটির দিনে আগরতলায় সাইকেল র‍্যালির আয়োজন করা হয়। অখিল ভারতীয় সামুদায়িক নেত্র চিকিৎসক সমিতির ত্রিপুরা শাখার উদ্যোগে এদিনের এই সাইকেল র‍্যালির আয়োজন করা হয়। রাজধানী আগরতলার প্রেসক্লাব সংলগ্ন ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের ত্রিপুরা রাজ্যের অফিস প্রাঙ্গণ থেকে র‍্যালির সূচনা হয় এবং শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে। এতে নানা বয়সী শতাধিক মানুষ বাইসাইকেল নিয়ে অংশগ্রহণ করেছিলেন। 
র‍্যালির শুরুতে অখিল ভারতীয় সামুদায়িক নেত্র চিকিৎসক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক স্বপন কুমার সামন্ত বলেন, সাধারণ মানুষের মধ্যে জনজাগরণ জাগিয়ে তোলার উদ্দেশ্যে এর আয়োজন করা হয়েছে। তিনি আরো বলেন ভারত সরকার মানুষের সুবিধার কথা চিন্তা করে চোখের চিকিৎসা প্রায় বিনামূল্যে করছে। কিন্তু তারপরও গ্রামীণ এলাকায় প্রতি ১০০ জনের তিনজন করে মানুষের চোখের ছানির সমস্যায় ভুগছেন। সাধারণ মানুষদের সচেতন করার লক্ষ্যে বিশেষ করে কি কি পদক্ষেপ গ্রহণ করলে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চোখের সমস্যা হওয়া থেকে নিজেদের মুক্ত রাখা যায় এই বিষয়ে সচেতন করার জন্য তারা কর্মসূচি হাতে নিয়েছেন। তার অংশ হিসেবে এদিনের এই বাইসাইকেল র‍্যালি।
 এতে অন্যান্য ডাক্তার সহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ সামিল হয়েছিলেন। সাধারণ মানুষের মধ্যে এদিনের কর্মসূচিতে ঘিরে উৎসাহ লক্ষ্য করা যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ