Advertisement

Responsive Advertisement

রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার ক্রমবিবর্তন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

আগরতলা, ৭এপ্রিল : রবিবার বিকেলে উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে পালিত হলো ত্রিপুরা রাজ্য স্বাস্থ্য পরিষেবায় ক্রমবিবর্তন নিয়ে এক বর্ণময় আলোচনা সভার আয়োজন করা হয়। মূল বিষয় ছিল বিকশিত ভারত। এই অনুষ্ঠানে বিগত কয়েক বছরে রাজ্যের এলোপ্যাথিক, আয়ুর্বেদিক, হোমিওপ্যাথিক, ডেন্টাল, যোগা প্রবৃত্তি সার্বিক চিকিৎসা ব্যবস্থা রাজ্যবাসীকে কতটা পরিষেবা প্রদান করা সম্ভব হয়েছে এই বিষয়ে আলোচনা হয়। আলোচনা শুরুতে ভগবান শ্রী শ্রী ধন্বন্তরীর বন্দনা এবং প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। অনুষ্ঠানের শুরুতে এটিজিডিএ সম্পাদক ডক্টর কনক চৌধুরী সকল বিভাগের ডাক্তারদের একসাথে হাতে হাত মিলিয়ে কাজ করার আহ্বান জানান। আগামী দিনের রাজ্যবাসীর চিকিৎসা ব্যবস্থার আরো উন্নতির জন্য এগিয়ে আসার জন্য সকলকে অনুরোধ জানান। এরপর বক্তব্য রাখেন ত্রিপুরার স্টেট মেডিকেল কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট ডক্টর সুশান্ত রায়। তিনি বক্তব্য রাখতে গিয়ে, বিগত কয়েক বছর ধরে রাজ্য সরকার প্রতিটি ক্ষেত্রে কিভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে এবং ধাপে ধাপে রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থার যে উন্নতি হয়েছে এ বিষয়ে ব্যাখ্যা দেন। আইএমএ এর সম্পাদক ডক্টর বাসব ঘোষ করোনা মহামারীর সময় রাজ্য সরকার এবং সরকারি ও বেসরকারি চিকিৎসকরা যেভাবে নিজের জীবনের কথা চিন্তা না করে এবং জীবন উৎসর্গ করে সংকটাপন্ন মানুষের চিকিৎসা পরিষেবা দিয়েছেন এই বিষয় নিয়ে আলোচনা করেন। 
 পরবর্তী বক্তা এটিজিএ এর সভাপতি ডক্টর প্রদীপ দেববর্মা রাজ্যের চিকিৎসা ব্যবস্থায় সরকারের সদর্থক চিন্তাভাবনা, নিয়োগ প্রক্রিয়া, উন্নয়নমুখী চিন্তা ভাবনা, হোমিওপ্যাথিক আয়ুর্বেদি চিকিৎসা ব্যবস্থা সমন্বয়ে বিকশিত ত্রিপুরা গঠনে সরকারের ভূমিকার প্রশংসা করেন। 
পরবর্তী বক্তা ত্রিপুরা আয়ুর্বেদিক ডক্টর অ্যাসোসিয়েশনের সম্পাদক সুনন্দ ভট্টাচার্য, রাজ্যে আয়ুর্বেদিক চিকিৎসার বিকাশে রাজ্য সরকারের ভূমিকার জন্য কুর্নির জানান। বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন গত কয়েক বছরের আগরতলার প্যারাডাইস চৌমুহনীতে ৫০ শয্যা বিশিষ্ট আয়ুর্বেদিক হাসপাতাল গড়ে উঠেছে। পাশাপাশি উদয়পুরে ইন্টিগ্রেটেড আয়ুর্বেদিক হাসপাতাল স্থাপন করা হয়েছে। প্রতিষ্ঠা করা হয়েছে আয়ুর্বেদিক কাউন্সিল। 
 হোমিওপ্যাথিক ডক্টরস অ্যাসোসিয়েশনের সদস্য ডাক্তার সুব্রত দেব আয়ুষ মিশনের কার্যকলাপের প্রশংসা করেন। 
ডক্টর শ্যামলী আইডিএ এর বিষয়ে কথা বলতে গিয়ে দন্ত চিকিৎসার রাজ্যে সরকারের কাজের প্রশংসা করেন। অবসরপ্রাপ্ত ডক্টর এসোসিয়েশনের সম্পাদক ডাক্তার ভোলানাথ সাহা সুস্থ মাতৃত্বের জন্য যাতে কোন ধরনের ত্রুটি না থাকে এই বিষয়ে আহ্বান জানান। ধন্যবাদ সুযোগ বক্তব্য রাখেন টিভি অ্যাসোসিয়েশন অফ ত্রিপুরা সম্পাদক ডক্টর নীলাঞ্জন ভট্টাচার্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ