Advertisement

Responsive Advertisement

বিএসএফের ত্রিপুরা ফ্রন্টিয়ার তরফে সাংবাদিক সম্মেলন করা হয়

আগরতলা, ২২এপ্রিল : ১জানুয়ারি ২০২৩ থেকে ১৫এপ্রিল ২০২৪ পর্যন্ত টানা এক বছরের বেশী পর সাংবাদিক সম্মেলন করে নিজেদের বিষয়ের তুলে ধরলো বিএসএফ  কাজ করেছে তার বিস্তারিত বিবরণ সংবাদ মাধ্যমের কাছে তুলে ধরা হয়। সোমবার রাজধানীর আগরতলার পার্শ্ববর্তী শালবাগান এলাকার বিএসএফের ত্রিপুরা ফ্রন্টিয়ার্সর হেডকোয়ার্টারে এক সাংবাদিক সম্মেলন করে বিস্তারিত তথ্য তুলে ধরেন আই জি। তিনি জানান, এই সময়ের মধ্যে বিএসএফের তৎপরতায় ত্রিপুরা রাজ্যের নিষিদ্ধ জঙ্গি সংগঠন এনএলএফটি'র বিশ্বমোহন গোষ্ঠীর ১৮জন সদস্য আত্মসমর্পণ করেছে।
পাশাপাশি এই সময়ের মধ্যে বিএসএফ ত্রিপুরা রাজ্যের বিভিন্ন সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৯৫কোটি টাকার নানা ধরণের নেশা দ্রব্য উদ্ধার করেছে। সেই সঙ্গে অবৈধ ভাবে সীমান্ত পারাপারের সময় ১হাজার ১৮জন অনুপ্রবেশকারীকে আটক করেছে। 
সেই সঙ্গে বিএসএফ'র তরফে সীমান্ত এলাকায় বসবাসরত মানুষের আর্থসামাজিক ব্যবস্থার উন্নয়নে এবং সুস্বাস্থ্যের কথা চিন্তা করে নিয়মিত ভাবে সামাজিক কর্মসূচি পালন করা হয়। এর মধ্যে মহিলা ও যুবকদের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের জন্য প্রশিক্ষণ কর্মসূচি। গ্রামীণ এবং সীমান্তবর্তী এলাকার মানুষের স্বাস্থ্য রক্ষার জন্য নিয়মিত ভাবে স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। সেই সঙ্গে খেলাধুলা এবং ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।
 পাশাপাশি প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি'র সঙ্গে সৌভ্রাতৃত্ব মূলক সম্পর্ক রক্ষার লক্ষ্যে নিয়মিত ভাবে বৈঠক মতবিনিময় করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ