Advertisement

Responsive Advertisement

দিল্লীর প্রভাবশালী নেতাদেরকে দিয়ে চাপ সৃষ্টি করে উপরে উঠতে চাইছেন স্মৃতিকণা

ঢাকা, ৭এপ্রিল : নিজের যোগ্যতা দিয়ে দলে এবং সরকারের লোভনীয় পদ না পেয়ে এখন ভারতীয় প্রভাবশালী নেতাদের খোঁজছেন বাংলাদেশের শাসক দল আওয়ামী লীগের এক নেত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নাম স্মৃতিকণা। তিনি তার সামাজিক যোগাযোগ মধ্যে লিখে রেখেছেন বাংলাদেশের মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। 
অভিযোগ তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতের রাজনৈতিক দলের প্রভাবশালী নেতা, বুদ্ধিজীবী, প্রভাবশালী সাংবাদিকদের খোঁজে খোঁজে বের করে তাদের সঙ্গে আন্তরিকতা তৈরী করতে চেষ্টা করছেন। তাদের কাছে দুঃখ করছেন যোগ্যতা থাকার পরও তাকে দলে বার বার বঞ্চিত করা হচ্ছে। আশা করে ছিলেন এবার তাকে এমপি বা কোন একটি মন্ত্রকের প্রতিমন্ত্রী করা হবে কিন্তু তার কিছুই করা হয়নি ফলে তিনি হতাশ। 
তার কাছে খবর রয়েছে বাংলাদেশের বহু নেতা-নেত্রী ভারতীয় প্রভাবশালী নেতাদের সঙ্গে যোগাযোগ করেছেন। এরপর ভারতের প্রভাবশালী নেতারা যখন বাংলাদেশের নেতাদের ফোন করে নির্দেশ দেন তাদের কাছের নেতাদের মন্ত্রী বা গুরুত্বপূর্ণ পদে বসানোর জন্য, তখন সঙ্গে সঙ্গে দায়িত্ব পূর্ণ পদে রাখা হয়। অর্থাৎ স্মৃতিকণার মতে, বাংলাদেশের একটা বড়ো অংশ নেতা নেত্রী ভারতে নিয়ন্ত্রনে। ভারতের নেতারা নিজেদেশে বসে কথা বলে বাংলাদেশের নেতৃত্বদেরকে নিয়ন্ত্রণ করেন কে কোথায় বসবে। 
ভারতে প্রভাবশালী নেতাদের সঙ্গে তার পরিচয় নেই, প্রভাবশালী আমলাদের সঙ্গে সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে তিনি ত্রিপুরা রাজ্যের একাধিক বুদ্ধিজীবী সমাজের প্রভাবশালী লোকেদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন। এ কাজে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করছেন। অনুরোধ উপরোধ করছেন দিল্লির নেতা-নেত্রীদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য। সেই সঙ্গে তিনি ভারতীয় মানুষের সামনে নিজ দেশের এবং বিশেষ করে নিজ দলের একাংশ নেতা নেত্রীদের বিষয়ে রীতিমতো বিষোদগার করে ক্ষোভ উগড়ে দিচ্ছেন। শুধুমাত্র ত্রিপুরা নয় সম্প্রতি তিনি কলকাতাতে গিয়েও প্রভাবশালী নেতা নেত্রীর সঙ্গে দেখা করার অনেক চেষ্টা করেছেন এবং নিজেকে বঞ্চিত বলে সহানুভূতি আদায়ের চেষ্টা করেছেন। 
ত্রিপুরার এই সকল প্রভাবশালী ব্যক্তিত্বরা কি বলছেন এ বিষয়ে তা এখনো জানা যায়নি। তবে তার এই আচরণে বিদেশে বাংলাদেশের নাম যে ভুলন্ঠিত হচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ