Advertisement

Responsive Advertisement

ভোটারদের সচেতন করতে পশ্চিম জেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল ভ্যান চালু


আগরতলা, ২ এপ্রিল : সারা দেশের মধ্যে ত্রিপুরা রাজ্যে ভোট প্রদানের হার সর্বাধিক। এই ধারাকে অব্যাহত রাখতে ও সাধারণ মানুষ যাতে স্বতঃস্ফূর্ত ভাবে লোকসভা নির্বাচনে নিজেদের মতো অধিকার প্রয়োগ করে এই বিষয়ের সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে প্রথম বারের মতো মোবাইল এলইডি ডিসপ্লে ভ্যান চালু করা হয়েছে। পশ্চিম জেলা প্রশাসনের উদ্যোগে এই ভ্যান চালু করা হয়েছে। মঙ্গলবার ত্রিপুরা বিশ্ব বিদ্যালয়ের সামনে থেকে সবুজ পতাকা নেড়ে এই ভ্যানের যাত্রা শুরু করা হয়। তখন উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যনির্বাচনী আধিকারিক পুনীত আগরওয়াল, পশ্চিম জেলার জেলা শাসক ডা বিশাল কুমার, পশ্চিম জেলার অতিরিক্ত জেলা শাসক প্রশান্ত বাদল নেগী, ত্রিপুরার সুইফট আইকন মিঠুন দেববর্মা, ত্রিপুরা বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য্য গঙ্গা প্রাসাদ প্রসেইন, ত্রিপুরা রাজ্য নির্বাচন কমিশনের অলিম্পিয়ার্ড জিমনাস্ট দীপা কর্মকার অন্যান্য আধিকারিকরা। 
রাজ্যের মুখ্যনির্বাচনী আধিকারিক পুনীত আগরওয়াল বলেন, আরো বেশি সংখ্যক ভোটাররা যাতে নিজেদের মতো অধিকার প্রয়োগ করার জন্য এগিয়ে আসেন এই বিষয়ে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে প্রথমবারের মতো ভ্যান চালু করা হয়েছে। বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াবে এই ভ্যান। 
এই মোবাইল ভ্যানটি পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের অন্তর্গত বিভিন্ন জনবহুল এলাকায় গিয়ে সাধারণ মানুষদের মধ্যে ভোট দেওয়ার বিষয়ে সচেতনতা তৈরি করবে। এলইডিতে সচেতনতা মূলক ভিডিও প্রদর্শন করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ