Advertisement

Responsive Advertisement

বিনা নিমন্ত্রণে আসা অতিথির কাণ্ডে ক্ষুব্ধ এলাকাবাসী

তেলিয়ামুড়া, ৪ মার্চ : বিনানিমন্ত্রণে অতিথি এসে সবকিছু খেয়ে যাওয়ার আগে বিয়ে বাড়ী গুড়িয়ে দিয়ে গেলো। এই ঘটনা তেলিয়ামুড়া মহকুমায়। না এই অতিথি কোন মানুষ নয়, ইনি হলেন বন্য দাঁতাল হাতি।
ঘটনাটি ঘটেছে সোমবার ভোর চারটা নাগাদ তেলিয়ামুড়া থানা এলাকার মধ্য কৃষ্ণপুরের সন্তোষ ভৌমিকের বাড়িতে। বিয়ে উপলক্ষে সাজিয়ে গুছিয়ে তোলা হয় বাড়ি। ভোর চারটায় একটি বন্যহাতি বাড়িতে প্রবেশ করে লন্ডভন্ড করে দেয় সব। মাটির দেওয়াল ভেঙ্গে ঘর থেকে দুই বস্তা ধান খেয়ে নেয়।
বাড়িতে থাকা একটি গরু মেরে ফেলে, আর একটি গরুকে আহত করে। নষ্ট করে দেয় ট্রাক্টর। এই ঘটনায় ক্ষুব্ধ গ্রামবাসীরা সকাল আটটা নাগাদ তেলিয়ামুড়া কৃষ্ণপুর সড়ক অবরোধ করে। খবর পেয়ে ছুটে আসেন মহাকুমা বন আধিকারিক, রেঞ্জার সহ অন্যান্য বন কর্মীরা। ছুটে আসে তেলিয়ামুড়া থানার ওসির নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী। মহাকুমা বন আধিকারিক ক্ষতিগ্রস্ত বিয়ে বাড়িটি পুনরায় এদিনই মেরামত করে দেওয়ার আশ্বাস দেয়। ক্ষতিপূরণের আশ্বাস পেয়ে ক্ষুব্ধ মানুষেরা অবরোধমুক্ত করে। 
প্রসঙ্গত উল্লেখ্য তেলিয়ামুরা মহাকুমার একটা বড় অংশে দীর্ঘ ৩ দশক ধরে চলে আসছে দাঁতাল হাতির লোকালয়ে প্রবেশের সমস্যা। হাতির এই সমস্যা স্থায়ী সমাধানের জন্য বনদপ্তর দফায় দফায় নানান পরিকল্পনা হাতে নিচ্ছে। কিন্তু সমস্যার স্থায়ী সমাধান এখনো হচ্ছে না।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ