Advertisement

Responsive Advertisement

মাতাবাড়ির পেঁড়া ও 'রিগনাই/পাছরা জিআই ট্যাগের স্বীকৃতি অর্জন করায় সন্তোষ মুখ্যমন্ত্রীর

আগরতলা, ৩১ মার্চ: 'ভোকাল ফর লোকাল' বিষয়কে অগ্রাধিকার দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে ত্রিপুরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই তত্ত্ব ধীরে ধীরে সমৃদ্ধির দিকে যাচ্ছে। এভাবে আমাদের রাজ্যও বিকাশে দিশায় আরো এগিয়ে যাবে। 
মাতা ত্রিপুরাসুন্দরীর প্রসাদ তথা পেঁড়া ও জনজাতি মায়েদের পরিধান 'রিগনাই/পাছরা জি আই ট্যাগ (GI Tag) স্বীকৃতি অর্জন করায় একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। রবিবার নির্বাচনী প্রচারের মাঝে উদয়পুরের মাতা ত্রিপুরাসুন্দরী মন্দিরে মায়ের আশীর্বাদ নিতে যান তিনি। সেই সময় সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের মুখোমুখি হয়ে এবিষয়ে নিজের প্রতিক্রিয়া তুলে ধরেন মুখ্যমন্ত্রী। 
 রাজ্যের গর্বের পালকে আরো নতুন সংযোজন। এবার আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করলো রাজ্যের অত্যন্ত গর্বের উদয়পুরের মাতা ত্রিপুরাসুন্দরী মন্দিরের প্রসাদ তথা পেঁড়া। এটি আন্তর্জাতিক স্বীকৃতি (GI Tag) লাভ করেছে। যা রাজ্যের জাতি-জনজাতি সহ সকল ধর্মপ্রাণ জনগনের কাছে অত্যন্ত গর্বের বিষয়। এর পাশাপাশি জনজাতি মায়েদের পরিধান 'রিগনাই/পাছরা' আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে। 
 এবিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখ্যমন্ত্রী ডাঃ সাহা জানান, এই বিশেষ কৃতিত্বের জন্য উদয়পুর চন্দ্রপুর এর মাতাবাড়ি মহিলা ক্লাস্টার লেভেল বহুমুখী সমবায় সমিতি লিমিটেড ও কিল্লার দেওয়ানবাড়ি মহিলা ক্লাস্টার বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এই দুটি সমবায় সমিতির মাতৃশক্তিকে আমি অসংখ্য শুভকামনা ও অভিনন্দন জানাই। স্বসহায়ক দল দ্বারা আত্মনির্ভরতা অর্জনের পাশাপাশি রাজ্যকে বিশ্ব দরবারে বিশেষ পরিচয় দেওয়ার জন্য আমি তাদের সাধুবাদ জানাই। মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার সুযোগ্য নেতৃত্বে ত্রিপুরা সময়ের সাথে সাথে উন্নয়নের যে দিশায় এগিয়ে চলছে এই আন্তর্জাতিক স্বীকৃতিই তার প্রকৃষ্ট প্রমাণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ