Advertisement

Responsive Advertisement

মহিলাদের স্বশক্তিকরণ ও আর্থিকভাবে স্বাবলম্বী করতে বিশেষ গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী: মুখ্যমন্ত্রী


আগরতলা, ৩ ফেব্রুয়ারি: মহিলাদের স্বশক্তিকরণ করা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার অন্যতম লক্ষ্য। মহিলাদের স্বশক্তিকরণে বিশেষ গুরুত্ব দিয়েছেন তাঁরা। সেই দিশা নিয়ে কাজ করছে পার্টিও। স্বসহায়ক দলগুলির মাধ্যমে মহিলাদের আর্থিকভাবে স্বাবলম্বী করে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। 
           শনিবার প্রদেশ বিজেপি কার্যালয়ে সদর (শহর) জেলা মহিলা স্ব-সহায়ক দল এবং এনজিও'র মহিলা কর্মীদের নিয়ে আয়োজিত শক্তি বন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
                   সামনেই ঘনিয়ে আসছে ২০২৪ লোকসভা নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক শক্তি মজবুত করতে বিশেষ গুরুত্ব দিয়েছে ভারতীয় জনতা পার্টি প্রদেশ কমিটি। এক্ষেত্রে তৃণমূল স্তর থেকে জনসম্পর্কে বিশেষ নজর দেওয়া হয়েছে। লোকসভা ভোটকে নিশানা করে এবার মাতৃশক্তিকে ঐক্যবদ্ধ করতে গত ৯ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে ভারতব্যাপী শক্তি বন্ধন কর্মসূচি হাতে নেয় ভারতীয় জনতা পার্টি। এই কর্মসূচির লক্ষ্য হচ্ছে ১ কোটি স্ব-সহায়ক দল এবং এনজিও-র সাথে সম্পর্ক স্থাপনের মাধ্যমে ১০ কোটির অধিক মহিলাকে প্রধানমন্ত্রীর বিকশিত ভারত সংকল্পের সাথে যুক্ত করা। এর অংশ হিসেবে ইতিমধ্যে রাজ্যও শুরু হয়েছে শক্তি বন্দন কর্মসূচি। 
               শনিবার প্রদেশ বিজেপি কার্যালয়ে আয়োজিত শক্তি বন্ধন কর্মসূচিতে সদর শহর জেলা থেকে প্রচুর সংখ্যায় মহিলা স্ব-সহায়ক দল এবং এনজিও'র মহিলা প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। এই কর্মসূচি থেকে সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাতে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা বলেন, স্ব-সহায়ক দলের মাধ্যমে সারা দেশেই কাজ হচ্ছে। ত্রিপুরাতেও টিআরএলএম এর মাধ্যমে স্ব-সহায়ক দলগুলি ভালো কাজ করছে। স্ব-সহায়ক দলগুলির সদস্যাদের বিভিন্ন স্কিমের সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। তাদের মাধ্যমেই প্রধানমন্ত্রী বিকশিত ভারত সংকল্প যাত্রার বিভিন্ন প্রশাসনিক সুযোগ সুবিধা মানুষের কাছে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এই সম্পর্কে আরো সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে রাজ্যের বিভিন্ন জায়গায় শক্তি বন্দন কর্মসূচির আয়োজন করা হয়েছে। দু'মাস ব্যাপী চলবে এই গুরুত্বপূর্ণ কর্মসূচি। 
              এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, সদর শহর জেলা সভাপতি অসীম ভট্টাচার্য, শক্তি বন্দন কার্যক্রমের রাষ্ট্রীয় কমিটির সদস্যা পাপিয়া দত্ত সহ অন্যান্য নেতৃত্ব।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ