Advertisement

Responsive Advertisement

পশ্চিম জেলার আরো ৫টি ব্লকে মোবাইল সিএসসি সেন্টারের সূচনা

আগরতলা, ২২ফেব্রুয়ারী : রাজ্যের প্রত্যন্ত এলাকার জনগণের মধ্যে নাগরিক পরিষেবা সমূহ পৌঁছে দেওয়ার লক্ষ্যে বিভিন্ন ব্লকে মোবাইল কমন সার্ভিস সেন্টার ভ্যান বিতরণ করা হচ্ছে। প্রথমে পশ্চিম জেলার চারটি ব্লককে এই ধরনের ভ্যান প্রদান করা হয়েছে, বৃহস্পতিবার পশ্চিম জেলার আরো পাঁচটি ব্লককে অত্যাধুনিক সুবিধা যুক্ত মোবাইল ভ্যান প্রদান করা হয়েছে। যে ব্লকগুলিকে এদিন ভ্যান বিতরণ করা হয় এগুলি হল জিরানিয়া, মান্দাই, পুরাতন আগরতলা, বামুটিয়া ও মোহনপুর ব্লক। তথ্য প্রযুক্তি দপ্তরের উদ্যোগে এই মোবাইল ভ্যান পরিষেবার সূচনা করা হয়। উপস্থিত ছিলেন পশ্চিম জেলার ভারপ্রাপ্ত জেলা সভাধিপতি হরিগোপাল আচার্য,পশ্চিম জেলার জেলা শাসক ড. বিশাল কুমারসহ অন্যান্যরা।
এদিন পশ্চিম জেলার ভারপ্রাপ্ত স্বভাধিপতি বলেন, এই মোবাইল ভ্যান পরিষেবার মাধ্যমে গ্রামাঞ্চলে বসবাসকারী জনগণ আধার কার্ড সহ অন্যান্য বিভিন্ন প্রশাসনিক সুবিধা পাবেন এবং উপকৃত হবেন। এর জন্য জনগণকে বিভিন্ন স্থানে ছোটাছুটি করতে হবে না।
অপরদিকে পশ্চিম জেলার জেলা শাসক ড. বিশাল কুমার বলেন, এদিন যে সব কমন সার্ভিস মোবাইল ভ্যান দেওয়া হয়েছে, এর ফলে জেলার অন্তর্গত ৯টি ব্লক এলাকায় বসবাসরত সাধারণ মানুষের সুবিধা হবে। আধার কার্ড সহ অন্যান্য যে সকল সমস্যা রয়েছে এগুলির সমাধান হবে। এই সবকটি পরিষেবা মহিলা স্বসহায়ক দলের মাধ্যমে পরিচালনা করা হচ্ছে। বর্তমান সরকারের যে পরিকল্পনা রয়েছে মহিলা স্বশক্তিকরণ তার অন্যতম এক উদাহরণ হচ্ছে এটি। মহিলারা এই গাড়িগুলো চালানো থেকে যাবতীয় কাজ করছেন বলেও জানান। 
এর আগে পশ্চিম জেলার অধীন এডিসি এলাকার চারটি ব্লকে এই ধরনের মোবাইল ভ্যান দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ