Advertisement

Responsive Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজ দেখে মনে হয় যেন ভগবানকে পাওয়া গিয়েছে : রতন লাল নাথ

আগরতলা, ১৬ ডিসেম্বর: মানুষ বহু প্রধানমন্ত্রীকে পেয়েছেন দেশের মানুষের এবং দেশের ভাগ্য ভালো যে নরেন্দ্র মোদীর মত একজন প্রধানমন্ত্রীকে পেয়েছেন। তার কাজ দেখে মনে হয় যেন ভগবানকে পাওয়া গিয়েছে। প্রতিটি ক্ষেত্রেই যাতে মানুষের উপকার হয় তার জন্য তিনি কাজ করে যাচ্ছেন। এই অভিমত রাজ্যের কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের মন্ত্রী রতন লাল নাথের। মোহনপুর মহকুমা ভিত্তিক বিকশিত ভারত সংকল্প যাত্রা ও প্রতি ঘরে সুশাসন ২.০ কর্মসূচীতে বক্তব্য রাখতে গিয়ে তিনি এই কথাগুলো বলেন। 
রাজ্য জুড়ে এখন বিকশিত ভারত সংকল্প যাত্রা ও প্রতি ঘরে সুশাসন ২.০ কর্মসূচী চলছে। এর অংশ হিসেবে শনিবার মোহনপুর মহকুমা ভিত্তিক বিকশিত ভারত সংকল্প যাত্রা ও প্রতি ঘরে সুশাসন ২.০ কর্মসূচী অনুষ্ঠিত হয়। এদিনের এই কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের কৃষি ও কৃষক কল্যাণ দপ্তর এবং বিদ্যুৎ দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ সহ অন্যান্য নির্বাচিত জনপ্রতিনিধি এবং বিভিন্ন দপ্তরের আধিকারিকরা। প্রথমে মন্ত্রীসহ স্থানীয় এলাকার জনগণ একটি রেলি করে মোহনপুর মহকুমা শাসকের অফিস প্রাঙ্গনে আসেন, যেখানে সুশাসন মেলা অনুষ্ঠিত হয়। মেলা প্রাঙ্গণে রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরের উন্নয়ন মূলক কাজের স্টল দেওয়া হয়েছিল। মন্ত্রিসহ উপস্থিত অন্যান্য জনপ্রতিনিধিরা স্টল গুলি ঘুরে দেখেন। মন্ত্রী নিজের হাতে স্থানীয় এলাকার সাধারণ মানুষদের মধ্যে বিভিন্ন ধরনের গাছের চারা, কৃষি যন্ত্রপতি, মাছ ধরার জাল, সারদাময়ী স্বসহায়ক দলকে ১৫লাখ টাকার চেক, দশভুজা পান্তুবি স্বসহায়ক দলের প্রতিনিধিদের হাতে ৫২লাখ টাকার চেক তুলে দেন, যাতে তারা এই অর্থ দিয়ে উন্নয়ন মূলক কাজ করতে পারে। সেই সঙ্গে উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে রান্নার গ্যাসের সংযোগ দেওয়া হয়। সুশাসন শিবিরে সাধারণ মানুষ আধার কার্ড সহ বিভিন্ন সরকারি নথিপত্রের জন্য মহকুমা শাসকের অফিসে আবেদন করেছিলেন, এদিন যারা এই আবেদনগুলো করেছিলেন তাদেরকে সঙ্গে সঙ্গেই আবেদনপত্র গুলো যাচাই করে প্রয়োজনীয় নথিপত্র তৈরি করে দেওয়া হয়। মন্ত্রী নিজে আবেদনকারীদের হাতে তৈরি হওয়া সরকারি নথিপত্রগুলো তুলে দেন। পাশাপাশি এদিন এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এই শিবিরটি ঘুরে রক্তদাতাদের উৎসাহিত করেন মন্ত্রী। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত এলাকায় বসবাস করা সাধারণ মানুষও যাতে সরকারি সুবিধা পায় তার জন্য প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির নেতৃত্বে সুশাসন কর্মসূচির আয়োজন করা হয়েছে। এই নিয়ে পরপর দুই বার আয়োজন করা হয়েছে এই কর্মসূচি। প্রথম দফায় যখন এই কর্মসূচী করা হয়েছিল তখন তা টানা ১০০দিন চলে। এই কর্মসূচির ফলে ২৩লক্ষ ৩২হাজার মানুষ সুবিধা পেয়ে ছিলেন এবং এর মধ্যে স্কিমের সুবিধা পেয়েছে ১৬ লক্ষ ৬২হাজার ৪৮৯জন। বিভিন্ন পরিষেবার সুবিধা পেয়েছে প্রায় ৭ লক্ষ মানুষ। এখন প্রতি ঘরে সুশাসন দুই চালু করা হয়েছে। তা চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত। কেন্দ্র সরকার এবং রাজ্য সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে যাতে করে সাধারণ মানুষের ঘরের সরকারি সুবিধা পৌঁছে দেওয়া যায়। কোন মানুষ যাতে সরকারি সুবিধা থেকে বঞ্চিত না হন। 
সেই সঙ্গে এদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। নানা বয়সী স্থানীয় শিল্পীরা মনোগ্য অনুষ্ঠান তুলে ধরেন উপস্থিত দর্শকদের সামনে। অনুষ্ঠানে প্রচুর সংখ্যক সাধারণ মানুষের সমাগম হয়েছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ