Advertisement

Responsive Advertisement

সিপাহীজলা জেলার কৃষকদের সংবর্ধনা ও কৃষি যন্ত্রপাতি বিতরণ করলেন মন্ত্রী রতন লাল নাথ



আগরতলা, ২৯ ডিসেম্বর: এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সিপাহীজলা জেলার কৃষকদের কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। রাজ্য সরকারের কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের উদ্যোগে এই সামগ্রীগুলো বিতরণ করা হয়। বিশ্রামগঞ্জ শচীন দেববর্মন কলা কেন্দ্রে জেলা ভিত্তিক কৃষক সম্মান এবং কৃষি যন্ত্রপাতি প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন কৃষি ও কৃষক কল্যান মন্ত্রী রতন লাল নাথ। এছাড়াও উপস্থিত ছিলেন সিপাহীজলা জেলা সভাধিপতি সুপ্রিয়া দাস দত্ত, সহ-সভাধিপতি পিন্টু আইচ, জম্পুইজলার বিএসি চেয়ারম্যান বীরেন্দ্র কিশোর দেববর্মা, বিশিষ্ট সমাজসেবী গৌরাঙ্গ ভৌমিক, সিপাহীজলা জেলা কৃষি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি বিশ্বজিৎ সাহা, কৃষি ও কৃষক কল্যান দপ্তরের অধিকর্তা শরদিন্দু দাস প্রমুখ।
সিপাহীজলা জেলার সাতটি ব্লকের অন্তর্গত বিভিন্ন এলাকার মোট ১২০ জন কৃষককে সম্মাননা প্রদান করা হয়। কৃষকদের হাতে শালের, পুষ্পস্তবক, এবং সার্টিফিকেট দিয়ে সম্মাননা জানান মন্ত্রী 
 রতন লাল নাথসহ উপস্থিত অতিথিরা।
অনুষ্ঠানে ৬৬ জন কৃষককে সম্পূর্ণ বিনামূল্যে জমিতে জল সেচের জন্য পাম্প সেট প্রদান করা হয়। অনুষ্ঠানের বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী রতন লাল নাথ বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে কৃষির ভূমিকা অপরিসীম। কৃষির উপর ভিত্তি করে অগ্রগতির দিকে এগোচ্ছে ভারত। কৃষক হচ্ছে অন্নদাতা। কিন্তু কৃষকদের উন্নয়ন নিয়ে রাজনীতি হয়েছে, দলবাজি হয়েছ, মিছিল মিটিং হয়েছে। কিন্তু তাদের জন্য কোন কাজ করেনি। বর্তমান সরকার কৃষকদের স্বার্থে একের পর এক প্রকল্প বাস্তবায়ন করছে। এই প্রথম কৃষকদের কাছ থেকে ধান কিনছে সরকার। প্রধানমন্ত্রী ফসল বীমা যোজনা, পিএম কৃষাণ, কৃষাণ সম্মান নিধি ইত্যাদি প্রকল্পের সুবিধা কোন রাজনীতির রঙ না দেখে সকল কৃষকের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে।
অনুষ্ঠানে বিভিন্ন এলাকা থেকে কৃষক এবং তাদের পরিবারের সদস্যরা উপস্থিত হয়েছিলেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ