Advertisement

Responsive Advertisement

বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত চাষীদের সহায়তার দাবি কৃষক সভার, সরকার কৃষকদের পাশে রয়েছে: মন্ত্রী রতন লাল নাথ

আগরতলা, ৭ ডিসেম্বর: বঙ্গোপসাগরের উপরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় মিগজাউমের ফলে বৃহস্পতিবার ভোর রাত্র থেকে শুরু হয়েছে রাজধানী আগরতলাসহ সারা রাজ্যে বৃষ্টি হচ্ছে। ইতিমধ্যেই ঘূর্ণিঝড় মিগজাউম চেন্নাই এ বিশাল ক্ষয়ক্ষতির পর অনেকটাই দুর্বল হয়ে গেছে। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী এর জেরে হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।
এই বৃষ্টির জন্য সারা রাজ্যেই ধান সব্জিসহ ফসলের ক্ষতি হয়েছে। এর ব্যপকতা গত নভেম্বর এর চেয়ে অনেক বেশী বলে অনেক কৃষকের দাবী। নভেম্বর কৃষক সভার পক্ষ থেকে কৃষি অধিকর্তার নিকট দাবী জানানো হয় অতি দ্রুততার সাথে বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে যাহায্য করার জন্য। প্রায় এক মাস হল সরকার কি করেছে তা ত্রিপুরায় কেও জানে না অভিযোগ কৃষক সভার। এবার বৃষ্টিতে যে ক্ষতি হল তা অপুরনীয় , কৃষকের মেরুদন্ড ভঙ্গে গেছে, কৃষি অর্থনীতি বিপন্ন। তাই সারা ভারত কৃষক সভা দাবী জানাচ্ছে সরকার অতি দ্রুততার সাথে কৃষকের এই বিপদে তার পাশে থেকে প্রয়োজনীয় সাহায্য করতে এগিয়ে আসুক এই দাবী সারা ভারত কৃষক সভার রাজ্য সম্পদক পবিত্র করের। 
তবে এই বিষয়ে রাজ্য সরকারের কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের মন্ত্রী রতন লাল নাথের অভিমত এবারের বৃষ্টিতে কৃষকদের কিছুটা ক্ষতি হয়েছে তবে তা আগের ঝড় বৃষ্টির তুলনায় অনেক কম। কারণ ইতিমধ্যে জমি থেকে ধান উঠে গিয়েছে। যে পরিমাণই ক্ষতি হোক না কেন রাজ্য সরকার কৃষকের পাশে রয়েছে সরকারি নিয়ম অনুসারে তাদেরকে আর্থিক সহায়তা করা হবে বলে জানিয়েছেন তিনি। 
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ