Advertisement

Responsive Advertisement

আবারো বিভিন্ন দপ্তরের অফিসে আকস্মিক পরিদর্শন শুরু করলেন মন্ত্রী সুধাংশু দাস

আগরতলা, ১১ডিসেম্বর : নিজ দপ্তরের অন্তর্গত বিভিন্ন অফিসে আগাম না জানিয়ে পরিদর্শন শুরু করলেন মন্ত্রী সুধাংশু দাস। সোমবার স্বামী বিবেকানন্দ ময়দান সংলগ্ন প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের কার্যালয় পরিদর্শনের যান সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী। তিনি এদিন সারপ্রাইজ ভিজিটে গিয়ে কর্মীদের ব্যাপক অনিয়ম পরিলক্ষিত করেন।
কথা বলেন দপ্তরের কর্মীদের সাথে। সঙ্গে ছিলেন সংশ্লিষ্ট দপ্তরের অধিকর্তা বি চঞ্চলও । পরবর্তী সময় মন্ত্রী সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানান, মন্ত্রিসভায় বৈঠকে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয় মানুষের স্বার্থে। সেগুলো কতটা বাস্তবায়ন হচ্ছে সে বিষয়ে খোঁজখবর নিতে এসেছেন তিনি। তবে তিনি পরিদর্শনে গিয়ে সম্পূর্ণ খুশি হতে পারেনি বলে জানান। বলেন ৯৮ শতাংশ খুশি হতে পেরেছেন।
তবে অফিসের কর্মসংস্কৃতি আগে থেকে অনেকটাই ফিরেছে। দপ্তরের ১০০ শতাংশ কর্মসংস্কৃতি ফিরিয়ে আনার জন্য এ ধরনের পরিদর্শন আগামী দিনেও অব্যাহত থাকবে। তিনি আরো বলেন পরিদর্শনে এসে তিনি এক দুজন কর্মীর অনিয়ম প্রত্যক্ষ করেছেন। তাদের বিরুদ্ধে শোকজ নোটিশ দেওয়ার জন্য দপ্তরের অধিকর্তাকে নির্দেশ দিয়েছেন।
আরও নির্দেশ দেওয়া হয়েছে যতক্ষণ না পর্যন্ত অভিযুক্ত দুই কর্মচারী সঠিক জবাব দিতে পারবে ততক্ষণ পর্যন্ত তাদের বেতন আটকে রাখার। কোন ভাবেই সরকারি অর্থ ব্যয় করা যাবে না। সঠিকভাবে জনগণের কাছে সুযোগ-সুবিধা পৌঁছাতে হবে। এবং যারা চাকরি করছে তাদের অবশ্যই সরকারি নিয়মকানুন মেনে চলতে হবে বলে জানান মন্ত্রী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ