Advertisement

Responsive Advertisement

নেশা মুক্ত সমাজ গঠনের জন্য সকলকে এগিয়ে আসতে হবে, স্পন্দনের উদ্যোগে আয়োজিত রেলিতে বললেন মন্ত্রী টিঙ্কু রায়


আগরতলা, ২৬ জুন: রাজ্যেও প্রতিনিয়ত বাড়ছে নেশা আসক্ত'র সংখ্যা। এই পরিস্থিতিতে নেশামুক্ত সমাজ গঠন করার জন্য সারা বছর ধরে সমাজের সকল অংশের মানুষদের এগিয়ে আসার আহ্বান রাখলেন রাজ্য সরকারের যুব ও ক্রীড়া দপ্তরের মন্ত্রী টিঙ্কু রায়। 
প্রতি বছর ২৬জুন দিনটিকে আন্তর্জাতিক নেশা বিরোধী দিবস হিসেবে পালন করা হয়। অন্যান্য জায়গার সঙ্গে তাল মিলিয়ে রাজ্যেও এই দিবসটি পালন করা হয়। সোমবার এই উপলক্ষে এক রেলির আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন রাজ্য সরকারের যুব ও ক্রীড়া দপ্তরের মন্ত্রী টিঙ্কু রায়, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, ডেপুটি মেয়র মনিকা দাস দত্তসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। রাজধানীর উমাকান্ত একাডেমির মাঠ থেকে রেলির সূচনা হয়ে বিভিন্ন রাস্তা পরিক্রমা করে। সবুজ পতাকা নেড়ে এই রেলির সূচনা করেন অতিথিরা। সেই সঙ্গে একটি পথনাটকের আয়োজন করা হয়। এতে রাজধানীর বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরাও অংশ নিয়েছিল।
এদিনের এই বিষয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে মন্ত্রী টিঙ্কু রায় বলেন, রাজ্যে দিন দিন উদ্বেগ জনক ভাবে বাড়ছে নেশা গ্রহণকারীদের সংখ্যা। গত কুড়ি বছর ধরে নেশা গ্রহণকারীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে রাজ্যে। রাজধানী আগরতলার পার্শ্ববর্তী নরসিংগড় এলাকায় রাজ্য সরকারের যে নেশা মুক্তি কেন্দ্র রয়েছে তাতে গত বছর ১,৩০০জন ভর্তি হয়েছিলেন। এবছর এই সংখ্যা আরো বৃদ্ধি পেয়েছে। বছরে মাত্র একদিন প্রচার কর্মসূচি পালন করলেই নেশা থেকে সমাজকে মুক্ত করা সম্ভব নয়। তাই একাজ সারাবছর ধরে করতে হবে এবং সমাজের সকল স্তরের লোককে এগিয়ে আসতে হবে, তবেই নেশা মুক্ত সমাজ গঠন করা সম্ভব হবে।
এদিনের এই রেলিটির আয়োজন করে স্পন্দন সমাজিক সংস্থা। ১,০০০ মানুষ ছাত্র ছাত্রী এই পদযাত্রায় অংশগ্রহণ করেন। পাশাপাশি এই রেলিতে অংশগ্রহণ করেছিলেন প্রজাপিতা ব্রহ্মকুমারী ঈশ্বরী ও বিদ্যালয়, ত্রিপুরা ইউনিভার্সিটি এনএসএস টিম, তাছাড়া বিভিন্ন স্কুল কলেজ থেকে বিদ্যার্থীরা অংশগ্রহণ করেন। ত্রিপুরা স্টেট এইডস কন্ট্রোল বোর্ড এর সহায়তায় হয় এই রেলি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ