Advertisement

Responsive Advertisement

এই জয় প্রত্যাশিত দুটি লোকসভা আসন ও একটি উপনির্বাচনের জয় নিয়ে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া


আগরতলা, ৪ জুন : রাজ্যের মানুষের আর্থিক অবস্থার উন্নতির জন্য কর্মসংস্থান এবং রাজ্যের ভিতরে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্য অত্যাধুনিক মানের একটি হাসপাতাল গড়ার পরিকল্পনা রয়েছে, জয়ের পর রাজ্যবাসীকে কৃতজ্ঞতা জ্ঞাপন করে নিজের পরিকল্পনার কথা বললেন পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের জয়ী বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব। 
মঙ্গলবার লোকসভা নির্বাচনের গণনা প্রক্রিয়া সম্পন্ন হল। শাসকদল বিজেপির পূর্ব ঘোষিত দাবী অনুসারে নরেন্দ্র মোদী তৃতীয় বারের মতো জয়ী হয়ে প্রধানমন্ত্রী শপথ নেবেন। একই ভাবে রাজ্যেও বিজেপির জয়ের ধারা অব্যাহত রয়েছে। ১নং পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব ৮, ৮১, ৩৪১টি ভোট পেয়ে জয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়া জোট সমর্থিত কংগ্রেস প্রার্থী আশীষ কুমার সাহা পেয়েছেন ২,৬৯,৭৬৩টি ভোট। অপরদিকে নোটায় ভোট পড়েছে ১৪, ৬১২টি।
পাশাপাশি ২ নং পূর্ব ত্রিপুরার লোকসভা আসনে জয়ী হলেন বিজেপি প্রার্থী মহারানী কৃতি সিং দেববর্মন। তিনি মোট ভোট পেয়েছেন ৭, ৭৭, ৪৪৭টি। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়া জোটের সমর্থিত বামফ্রন্ট প্রার্থী রাজেন্দ্র রিয়াং পেয়েছেন ২, ৯০, ৬২৮টি ভোট। জয়ের ব্যবধান ৪, ৮৬, ৮১৯টি ভোট। এই আসনের নোটায় ভোট পড়েছে ১৮, ৩০৩টি ভোট। 
পাকাপাকি  
একইভাবে এদিন ৭ নং রামনগর বিধানসভার আসনের উপনির্বাচনে বিজেপি প্রার্থী দীপক কুমার মজুমদার জয়ী হয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন ২৫, ৩৮০টি, তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়া জোট সমর্থিত বামফ্রন্ট প্রার্থী রতন দাগ পেয়েছেন ৭,৩৬৬টি ভোট। তাদের জয়ের ব্যবধান ১৮, ০১৪টি ভোট। 
ভোটের ফলাফল বেরিয়ে আসার পর রাজ্য জুড়ে বিজেপি শিবিরে খুশির উল্লাস। গেরুয়া আবির এবং ফুলের মালা দিয়ে প্রার্থীদের বরণ করে নিচ্ছেন দলীয় নেতাকর্মীরা। সেই সঙ্গে বাজি পুড়িয়ে খুশি ব্যক্ত করছেন নেতাকর্মীরা। 
সন্ধ্যা নাগাদ রাজধানী আগরতলার উমাকান্ত একাডেমীর পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনের ভোট গণনা কেন্দ্র একে এই আসনের রিটার্নিং অফিসার এবং পশ্চিম জেলার জেলা শাসক ডা বিশাল কুমার ফলাফল ঘোষণা করার পর রাজধানীর জগন্নাথ বাড়ি রোড এলাকার বিজেপির লোকসভা নির্বাচনে কার্যালয় থেকে এক মিছিল বের হয়। এই মিছিলে উপস্থিত ছিলেন বিজয়ী প্রার্থী বিপ্লব কুমার দেব, রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা দলের অন্যান্য নেতাকর্মীরা। তারা বিজয় মিছিল করে উমাকান্ত একাডেমী প্রাঙ্গনে যান। সেখানে রিটার্নিং অফিসারের হাত থেকে নির্বাচনের জয়ের সার্টিফিকেট গ্রহণ করেন। 
তখন বিপ্লব কুমার দেব জয়ের বিষয়ে  নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, এই বিপুল জয়ের জন্য তিনি ত্রিপুরার মানুষের কাছে কৃতজ্ঞ। এর সঙ্গে তিনি বলেন রাজ্যের মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টি করার বিষয় তিনি গুরুত্ব আরোপ করবেন। পাশাপাশি তিনি বলেন ত্রিপুরা রাজ্য এবং প্রতিবেশী বাংলাদেশ থেকে প্রচুর মানুষ দেশের দক্ষিণের রাজ্যগুলোতে চিকিৎসা করানোর জন্য যায়। তার পরিকল্পনা রয়েছে দেশের বড় একটি প্রতিষ্ঠানকে রাজ্যে এনে উন্নত মানের হাসপাতাল গড়ে তোলা। বিজেপি প্রার্থী হিসেবে তাকে মনোনীত করার জন্য কেন্দ্রীয় নেতৃত্বের ধন্যবাদ জানান।
এদিকে মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা বিজেপির জয়ের বিষয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, জয়ের বিষয়টি আগে থেকেই নিশ্চিত ছিল। এই জয়ের জন্য তিনি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয়  সভাপতি জে পি নাড্ডাকে ধন্যবাদ জানান।
 এদিন বিজেপির নির্বাচনে কার্যালয় থেকে আয়োজিত বিজয় মিছিলে জয়ী প্রার্থী ও মুখ্যমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য, প্রদেশ বিজেপি মহিলা মোর্চা সভানেত্রী মিমি মজুমদার, মন্ত্রী রতন লাল নাথ, মন্ত্রী সুশান্ত চৌধুরী সহ অন্যান্য নেতা কর্মীরা। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ