Advertisement

Responsive Advertisement

এনএসএস শিবিরের অর্থ বাঁচিয়ে বৃদ্ধাশ্রমে তুলে দিল নন্দননগর স্কুলের ছাত্রছাত্রীরা



আগরতলা, ১৬ মে : নন্দননগর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এনএসএস ইউনিটের ছাত্রছাত্রীরা বিশেষ শিবিরের খরচ বাঁচিয়ে সামাজিক কর্তব্য হিসেবে তা বৃদ্ধাশ্রমে তুলে দিল। ছাত্র-ছাত্রীদের এই পরোপকারী মনোভাব সমাজের কাছে এক আলাদা দৃষ্টান্ত স্থাপন করে। সাত দিনব্যাপী শিবির শেষে বৃহস্পতিবার তারা এই অর্থ রাশি বৃদ্ধাশ্রম কর্তৃপক্ষের হাতে তুলে দেয়। 
রাজধানী আগরতলার নন্দননগর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো সাত দিনব্যাপী এন এস এস'র বিশেষ শিবির। এই শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল  ম্যানেজমেন্ট কমিটির সভাপতি বিজু পাল, স্কুল ম্যানেজমেন্ট কমিটির প্রাক্তন সভাপতি এবং সমাজসেবী নয়ন চক্রবর্তী, স্কুলের প্রধান শিক্ষিকা কণিকা দেববর্মা, স্কুলের এনএসএস ইউনিটের প্রোগ্রাম অফিসার শর্মিলা বনিক সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা এবং এন এস এস ইউনিটের সদস্য সদস্যরা। 
সাত দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গোটা স্কুল চত্বর সাফাই করা হয় পাশাপাশি আশেপাশের এলাকাও সাফাই করা হয়। বিশ্ব উষ্ণায়নের কথা চিন্তা করে এবং ছাত্র-ছাত্রীরা যাতে নানা ধরনের ফলমূল খেতে পারে এই উদ্দেশ্যে স্কুল চত্বর এবং স্থানীয় এলাকায়  প্রচুর সংখ্যক ফলের গাছ লাগানো হয়। সেই সঙ্গে স্কুলের বাগান পরিচর্যা এবং সুন্দর করে সাজিয়ে তোলা হয়। সান্ধ্যনীড় বৃদ্ধাশ্রমে গিয়ে আবাসিকদের মধ্যে ফল এবং মিষ্টি বিতরণ করা হয়। এইচআইভি এইডস সম্পর্কে স্কুলের ছাত্র-ছাত্রী এলাকার মানুষ সহ সাধারণ জনগণকে সচেতন করা হয়। এরই পাশাপাশি তামাক জাতীয় দ্রব্য সেবনের ফলে ক্যান্সার সহ নানা ধরনের ব্যাধি হয়ে থাকে এই বিষয়েও সকলকে সচেতন করা হয়। এনএসএস শিবির উপলক্ষে খাবারের জন্য যে অর্থ বরাদ্দ করা হয়েছিল ছাত্রছাত্রীরা এই অর্থ থেকে ৫০০০ টাকা বাঁচিয়ে সামাজিক কর্তব্য হিসেবে শিবিরের শেষে আবারো সান্ধ্যনীড়ে গিয়ে আবাসিকদের হাতে তুলে দেন যাতে তারা তাদের প্রয়োজনে কাজে লাগাতে পারেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ