Advertisement

Responsive Advertisement

রেমালের মোকাবিলায় প্রস্তুত রয়েছে রাজ্যের প্রশাসন: জানালেন রাজস্ব সচিব



আগরতলা, ২৬ মে : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে তৈরী হওয়া ঘূর্ণিঝড় ‘রেমাল’ এখন তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। ইতিমধ্যেই এটি ভারত ও বাংলাদেশ উপকূলে আছড়ে পড়তে চলছে বলে আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে। এই পরিস্থিতিতে ত্রিপুরা রাজ্যের সাধারণ মানুষদেরকে নিরাপদ রাখতে প্রশাসনের তরফে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে। রবিবার মহাকরণে এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়েছেন রাজস্ব দপ্তরের সচিব ব্রিজেস পান্ডে। এই সময় তার সঙ্গে বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং আগরতলা বিমানবন্দরের আবহাওয়া দপ্তরের আধিকারিকরা উপস্থিত ছিলেন। 
 ব্রিজেস পান্ডে আরো বলেন, ঘূর্ণিঝড়ের তীব্রতার কথা ভেবে রাজ্যের মুখ্য সচিবের সভাপতিত্বে রাজ্য কার্যনির্বাহী কমিটির একটি জরুরি সভা অনুষ্ঠিত হয় রবিবার। সভায় রাজ্য পুলিশের মহানির্দেশ, মুখ্যবনপাল, বিভিন্ন দপ্তরের সচিব, বিভিন্ন দপ্তরের প্রধান এবং অন্যান্য, আবহাওয়া দপ্তর, বিমানবন্দর কর্তৃপক্ষ, বিপর্যয় মূকাবিলা বাহিনীর তথা এনডিআরএফ কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
ঘূর্ণিঝড়ের তীব্রতার কথা চিন্তা বেশ কিছু গুরুত্বপুর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে উল্লেখ্য কিছু হলো, 
২৭ মে এবং ২৮ মে রাজ্যের সব স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানসহ অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি বন্ধ থাকবে।
২৬মে থেকে ২৮ মে এর মধ্যে জেলেরা মাছ ধরার জন্য নদী ও জলাশয়ে নামতে পারবে না। পাশাপাশি কলকাতা আগরতলা রুটে ২৬ মে দুপুর ১২ টা থেকে ২৭ মে সকাল ৯ টা পর্যন্ত সমস্ত বিমান পরিষেবা বাতিল বলে ঘোষণা করা হয়েছে।
সেই সঙ্গে বিমান, ট্রেন এবং অন্যান্য পরিবহন বাতিল হলে জনসাধারণকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ