Advertisement

Responsive Advertisement

৪৬ তম কৃষি মহকুমা তত্ত্বাবধায়কের অফিসের উদ্বোধন হলো পুরাতন আগরতলায়

আগরতলা, ৬ মার্চ : বুধবার এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ৪৬ তম কৃষি মহকুমা তত্ত্বাবধায়কের অফিসের আনুষ্ঠানিক উদ্বোধন হলো। রাজধানী আগরতলার পার্শ্ববর্তী ওল্ড আগরতলায় নবগঠিত কৃষি তত্ত্বাবধায়কের অফিসের আনুষ্ঠানিক উদ্বোধনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ, স্থানীয় বিধায়ক রতন চক্রবর্তী, কৃষি ও কৃষক কল্যাণ দপ্তরের অধিকর্তা ড. শরদিন্দু দাস সহ অন্যান্য জনপ্রতিনিধি এবং আধিকারিকরা।
ফলক উন্মোচন এবং ফিতা কেটে অফিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপস্থিত অতিথিরা। পাশাপাশি কৃষকদের মধ্যে কৃষি সরঞ্জাম বিতরন করা হয়। সেই সঙ্গে স্থানীয় কৃষকদের উৎপাদিত বিভিন্ন ধরনের কৃষিজাত সামগ্রীর প্রদর্শনীয় হয়। এই প্রদর্শনী ঘুরে দেখেন মন্ত্রিসহ অন্যান্য আধিকারিকরা। নতুন এই কৃষি অফিসের কৃষি তত্ত্বাবধায়কের দায়িত্ব রয়েছে ড. রাজশ্রী চক্রবর্তী। 
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কৃষি এবং কৃষক কল্যাণ দপ্তরের মন্ত্রী রতন লাল নাথ বলেন, রাজ্যে ৫৮টি ব্লক রয়েছে, এর মধ্যে ৪৬টি ব্লকে কৃষি তত্ত্বাবধায়কের অফিস চালু করা হয়েছে। ধীরে ধীরে রাজ্যের সবকটি ব্লকে কৃষি তত্ত্বাবধায়কের অফিস চালু করার পরিকল্পনা রয়েছে বলেও জানান মন্ত্রী।
তিনি আরো বলেন পুরাতন আগরতলা কৃষি তত্ত্বাবধায়কের অফিসের অধীনে ১৪টি গ্রাম পঞ্চায়েত, চারটি ভিলেজ কমিটি এবং আগরতলা পুর নিগমের একটি ওয়ার্ড রয়েছে। মোট আয়তন ৭,৫৯৫ হেক্টর। এর মধ্যে কৃষি জমি ৪,৪৯৫হেক্টর। মোট কৃষক রয়েছে ৩,৮৬৮জন। কেন্দ্র ও রাজ্য সরকারের মূল লক্ষ্য হচ্ছে আত্মনির্ভর হয়ে উঠা। সরকার এই লক্ষ্যে কাজ করছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ