Advertisement

Responsive Advertisement

স্বার্ধশতবর্ষ উদযাপনের অংশ হিসেবে রাজ্য পুলিশের উদ্যোগে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আগরতলা, ৯ ফেব্রুয়ারী : স্বার্ধশতবর্ষ পূর্ণ করল ত্রিপুরা পুলিশ। এই উপলক্ষে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছেপুলিশের তরফে। এর অংশ হিসেবে শুক্রবার আগরতলায় ছাত্র ছাত্রীদের নিয়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। 
আইন শৃঙ্খলা রক্ষায় দায় বদ্ধ পুলিশ।এই দায়বদ্ধতা প্রতিপালনে নিজের জীবন বলিদান দিতেও কুন্ঠাবোধ করে না এই সংগঠিত শক্তি।শুক্রবার ত্রিপুরা পুলিশের ১৫০ বছর পূর্তি উপলক্ষে রবীন্দ্র শতবার্ষিকী ভবনে আয়োজিত এক কুইজ প্রতিযোগিতায় এই কথা জানান রাজ্য পুলিশের মহা নির্দেশক অমিতাভ রঞ্জন।
১৫০ বছর পূর্তি উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠান হাতে নিয়েছে ত্রিপুরা পুলিশ। এরই অঙ্গ হিসেবে শুক্রবার রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকীভবনে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের নিয়ে এক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় ।এই কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করেন রাজ্য পুলিশের মহা নির্দেশক অমিতাভ রঞ্জন। অনুষ্ঠানের উদ্বোধনী ভাষণে ডিজি অমিতাভরঞ্জন জানান, দেশ ও দেশবাসীর আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ একটি সংঘটিত শক্তি। বৈরী, দুষ্কৃতী ও অপরাধ দমন করে মানুষের নিরাপত্তা বিধানই আমাদের প্রধান কাজ। এই দায়িত্ব পালনে জীবন বলিদান দিতেও কুন্ঠা বোধ করেনা পুলিশ ।স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত দেশে প্রায় ৩৮ হাজার পুলিশ ও ৭ হাজার পুলিশ আধিকারিক কর্তব্যরত অবস্থায় প্রাণ হারিয়েছেন বলে জানান তিনি।ত্রিপুরা পুলিশ আয়োজিত এই কুইজ প্রতিযোগিতায় রাজধানীর বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে। কুইজ প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে রাজ্য পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরাও উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ