Advertisement

Responsive Advertisement

মোহনপুর সীমান্ত এলাকায় চুরির ঘটনায় উদ্বিগ্ন মানুষ, বিএসএফের ভূমিকা নিয়েও ক্ষুব্ধ

মোহনপুর, ১৮ ডিসেম্বর : পশ্চিম জেলার মোহনপুর মহকুমা বাংলাদেশ সীমান্তবর্তী গ্রামগুলিতে গরু চুরির ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভে সৃষ্টি হয়েছে। গত কিছুদিনে মোহনপুরের সীমান্তবর্তী বিভিন্ন এলাকা থেকে প্রায় ২০টি চুরির ঘটনা সংঘঠিত হয়েছে বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দাদের আরো অভিযোগ বাংলাদেশী চোরের দল এইসব চুরির সঙ্গে জড়িত। রবিবার রাতেও সীমান্তবর্তী এলাকার বাসিন্দা অনিমেষ দেবনাথের বাড়ি থেকে ৩টি গরু নিয়ে যায় চোরের দল। গ্রামবাসী খোঁজাখুঁজি করে ১টি গরুকে সীমান্তে কাঁটাতারের বেড়ার পার্শ্ববর্তী এলাকা থেকে পান। ওই এলাকাগুলির মানুষের ক্ষোভ সীমান্তের নিরাপত্তার দায়িত্বে থাকা বিএসএফ জওযানদের উপর। তাদের প্রশ্ন বিএসএফের নজরদারি থাকা সত্ত্বেও কি করে চোরের দল কাঁটাতারের বেড়া কেটে অবাধে গরু বাংলাদেশে চুরি করে নিয়ে যাচ্ছে। বিএসএফকে এই বিষয়ে অবগত করলে তারা চুরির ঘটনা মানতে নারাজ বলেও এলাকাবাসীর অভিযোগ।
সোমবার ক্ষুব্ধ সীমান্ত এলাকাবাসী সিধাই থানার পুলিশকে নিয়ে দেখিয়ে দেন সীমান্তের কাঁটাতারের বেড়া কাটা রয়েছে এবং এই কাটাবেড়ার মধ্য দিয়ে কি করে গরু গুলোকে বাংলাদেশের চুরি করে নিয়ে গেছে। পরিদর্শন শেষে এক পুলিশ আধিকারিক সংবাদ মাধ্যমকে জানান, তিনি নিজে এসে বিষয়টি দেখেছেন। বি এস এফ-এর কোম্পানি কমান্ডেন্ট'র সঙ্গেও এই বিষয়ে কথা বলবেন।
সীমান্ত পরিদর্শন কালে সাধারণ মানুষের সামনে এসে পৌঁছায় এক বিএসএফ জওয়ান। তাকে ঘিরেও ক্ষোভ দেখান এলাকাবাসী। তাদের দাবী অবিলম্বে চুরি বন্ধ করতে কঠোর হোক সীমান্ত রক্ষী বাহিনী। তা না হলে আগামী দিনে ভয়ানক পরিস্থিতি দাঁড়াবে মোহনপুরে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ