Advertisement

Responsive Advertisement

উত্তর জেলা সফরে এসে কদমতলায় স্ব সহায়ক দলের হাতে চেক দিলেন সাংসদ রেপতি ত্রিপুরা


অয়ন নাগ, ধর্মনগর, ২৪ ডিসেম্বর: একাধিক কর্মসূচি নিয়ে রবিবার দিনভর উত্তর জেলা সফর করলেন পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের সংসদ রেবতী ত্রিপুরা। এদিন বেলা ১২টা নাগাদ তিনি কদমতলা ব্লকে পঞ্চায়েত সমিতির কনফারেন্স হলে প্রথম কর্মসূচিতে যোগ দেন। সেখানে কদমতলা ব্লক এলাকার সমস্ত স্বসহায়ক দলের মহিলাদের নিয়ে মত বিনিময় সভায় মিলিত হন। সঙ্গে ছিলেন কদমতলা পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান সুব্রত দেব,পঞ্চায়েত সমিতির ভাইস চেয়ারম্যান বিদ্যাভূষন দাস, কদমতলা সমষ্টি উন্নয়ন আধিকারিক প্রনয় দাসসহ অন্যান্যরা। এদিন প্রথমেই সংসদকে সংবর্ধনা প্রদান করেন স্বসহায়ক দলের মহিলারা ও কদমতলা ব্লকের কর্মরত মহিলারা।
স্বাগত বক্তব্য রাখেন ভিডিও প্রণয় দাস। এরপর সংক্ষিপ্ত আলোচনা রাখেন টিআরএমএল এর ক্লাস্টার কোডিনেটর সুমিত্রা ভট্টাচার্জী, তিনি বলেন বিগত ২০১৯ সালের নভেম্বর মাস থেকে কাজ শুরু করে এখন পর্যন্ত কদমতলা ব্লকের আওতাধীন মোট ১১৭৬টি স্বসহায়ক দল করা হয়েছে, যারা এখন পর্যন্ত নিষ্ঠার সাথে কাজ করে চলছে। আগামী দিনে এই গ্রুপের সংখ্যা আরো বৃদ্ধি করার লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করা হচ্ছে বলেও জানান।
এদিকে সাংসদ রেবতী মোহন ত্রিপুরা বক্তব্য রাখতে গিয়ে, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উন্নয়ন মূলক কাজের ভূয়ষী প্রশংসা করে বলেন নারী শক্তিকে স্বনির্ভর করতে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে কেন্দ্র এবং রাজ্য সরকারের পক্ষ থেকে। এতে লক্ষ লক্ষ মহিলারা স্বসহায়ক দলের মাধ্যমে স্বাবলম্বী হচ্ছেন। নরেন্দ্র মোদি দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে বিশেষ করে মহিলাদের জন্য যেভাবে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছেন, তাতে আগামী দিনে মহিলারা আর পুরুষের উপর ভর করে থাকতে হবে না। তাই সমস্ত রাজ্যসহ কদমতলা ব্লক এলাকার গ্রামীন মহিলাদের স্বনির্ভর হওয়ার লক্ষ্যে এ ধরনের সরকারি প্রকল্পের সাহায্য নিয়ে এগিয়ে আসার আহ্বান রাখেন সাংসদ।
তাছাড়া এদিন করমতলা ব্লক এলাকার দুটি সহ সহায়ক দলের মহিলাদের হাতে তিন লক্ষ এবং চার লক্ষ টাকার চেক তুলে দেন তিনি। সবশেষে স্ব সহায়ক দলের মহিলারা তাদের দলের উৎপাদিত বিভিন্ন সামগ্রী তুলে দেন সংসদ সহ মঞ্চে উপস্থিত অতিথিদের হাতে। এই অনুষ্ঠান শেষে সাংসদ রেবতী ত্রিপুরা কদমতলা ব্লকের উত্তর ফুলবাড়ী এলাকায় অবস্থিত আনফর আলীর বাড়িতে আগর উৎপাদিত কারখানা পরিদর্শন করেন তিনি। উত্তর ফুলবাড়ি এলাকায় অবস্থিত আনফর আলীর বাড়িতে মামন এন্টারপ্রাইজ নামের আগর ইন্ডাস্ট্রি পরিদর্শনে গিয়ে সেখানে কি ভাবে আগর গাছ থেকে আগরের বিভিন্ন ধরনের সামগ্রী উৎপাদন হয় তাছাড়া আগর ব্যবসায়ী ও ইন্ডাস্ট্রির মালিকের কাছ থেকে জানেন তিনি। আগর ব্যবসায়ীদের সঙ্গে বেশ কিছুক্ষণ আলাপ আলোচনা করলেন সাংসদ রেবতী ত্রিপুরা। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ