Advertisement

Responsive Advertisement

বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে সামনের দিকে এগিয়ে যাচ্ছে ভারত: মুখ্যমন্ত্রী


আগরতলা, ২৫ ডিসেম্বর: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে সামনের দিকে এগিয়ে যাচ্ছে ভারত। সবদিক দিয়ে উন্নত হচ্ছে দেশ। তাঁর সুযোগ্য নেতৃত্বে আজ সারা বিশ্বের মধ্যে একটা জায়গা করে নিয়েছে ভারত। এরজন্য আমরা দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিলাম। মানুষের সার্বিক কল্যাণে বিভিন্ন ফ্ল্যাগশিপ প্রকল্প সহ নানা জনমুখী প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছেন। গরীব মানুষের মঙ্গল কামনায় জনধন প্রকল্প চালু করেছেন তিনি। মানুষকে সুশাসন দেওয়া এবং সমাজের অন্তিম ব্যক্তি পর্যন্ত উন্নয়ন করাই প্রধানমন্ত্রীর একমাত্র লক্ষ্য। সোমবার আগরতলার প্রদেশ কার্যালয়ে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জন্মদিন উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে অংশ নিয়ে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
                 মুখ্যমন্ত্রী বলেন, ২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি দায়িত্ব গ্রহণের পর ভারতরত্ন প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জন্মদিনকে সুশাসন দিবস হিসেবে পালনের ঘোষণা দিয়েছিলেন। এই সুশাসনের অংশ হিসেবে বিভিন্ন জনমুখী ফ্ল্যাগশিপ প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন তিনি। প্রধানমন্ত্রী আজ যেটা ঘোষণা করেন সেটা ভবিষ্যতের কথা চিন্তা করেই করেন। দেশের সুরক্ষা নিশ্চিত করার পাশাপাশি বিকশিত ভারত গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী কাজ করছেন। মানুষের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে কাজ করছেন। ভারতীয় জনতা পার্টির সমস্ত কার্যকর্তাগণ মানুষের কথা ভেবেই কাজ করছেন। প্রধানমন্ত্রীর মার্গ দর্শনে সমাজের অন্তিম ব্যক্তির উন্নয়নে কাজ পরিচালনা করা হচ্ছে। 
                   মুখ্যমন্ত্রী ডা: সাহা প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, অটল বিহারী বাজপেয়ী ছিলেন একজন প্রখর রাষ্ট্রবাদী নেতা। তাছাড়া তাঁর চিন্তাধারা সবসময় দেশের কোটি কোটি কার্যকর্তার পথ দেখিয়ে থাকে। তিন বার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব সামলেছেন। দেশের মানুষের কল্যাণে কাজ করেছেন। তাঁর অটল দৃষ্টিভঙ্গির কারণে পরমাণু শক্তি হিসেবে আত্মপ্রকাশ করেছে ভারত। পন্ডিত দীন দয়ালের আদর্শকে পাথেয় করে দেশের সেবায় কাজ করে গিয়েছেন তিনি। বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও সেই দিশায় দেশ ও জাতির সেবায় কাজ করে চলেছেন। ত্রিপুরা মিশ্র বসতি রাজ্য। এখানে জাতি জনজাতি অংশের মানুষ শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বছরের পর বছর ধরে সহাবস্থান করছেন। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় এগিয়ে চলছে ত্রিপুরা। মানুষের কল্যাণে জনধন প্রকল্প থেকে শুরু করে সাম্প্রতিক বিশ্বকর্মা যোজনা চালু করেছেন তিনি। সমাজে যাদের কথা কেউ কখনো ভাবে নি তাদের সার্বিক উন্নয়নে বিশেষ অগ্রাধিকার দিয়েছেন তিনি। মানুষের স্বার্থে একটার পর একটা জনমুখী প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর প্রতি দেশের মানুষের আস্থা রয়েছে। দেশের মানুষও প্রধানমন্ত্রীর কাজের জন্য খুশি। 
                   এদিন এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, সমাজ কল্যাণ ও সমাজ শিক্ষা মন্ত্রী টিঙ্কু রায়, বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায় সহ দলের অন্যান্য শীর্ষ নেতৃত্ব। অনুষ্ঠানে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা অর্পণ করেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্যরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ