Advertisement

Responsive Advertisement

জনজাতি সুরক্ষা মঞ্চ ত্রিপুরার র‍্যালি ২৫ এর পরিবর্তে হবে ২৬ ডিসেম্বর

আগরতলা: ২১ ডিসেম্বর : মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহার আহ্বানের প্রেক্ষিতে জনজাতি সুরক্ষা মঞ্চ ত্রিপুরা তাদের র‍্যালি একদিন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত'র কথা জানালো। রাজ্যের জনজাতি অংশের যে সকল মানুষ সনাতন ধর্ম গ্রহণ করে ভিন ধর্ম গ্রহণ করেছেন তাদের তফশিল উপজাতি তালিকা থেকে বাতিল করার দাবি জানিয়েছে। কারণ হিসেবে তারা বলেছে যে ভিন ধর্ম গ্রহণ করার পর জনজাতি অংশের মানুষ তাদের পরম্পরা এবং ঐতিহ্য আর মেনে চলেন না তারা এসব ত্যাগ করে নতুন ধর্মের রীতিনীতি মেনে চলেন, তাই যেন ধর্মান্তরিতদের তফশিল জাতির তকমা বাতিল করা হয়। এই দাবিতে আগামী ২৫ডিসেম্বর আগরতলায় বিশাল র‍্যালির আয়োজন করার কথা আয়োজকদের তরফে সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করা হয়। এই বিষয়টি জানার পর বিরোধী দলনেতা মুখ্যমন্ত্রীকে র‍্যালির দিন পরিবর্তন করার জন্য চিঠি লিখেছিলেন, কারণ এই দিন খ্রিস্টান ধর্মাবলম্বীদের অন্যতম বড় উৎসব বড়দিন হিসেবে পালন করা হয়। তাই মুখ্যমন্ত্রী আয়োজকদের প্রতি আহ্বান রাখেন র‍্যালি দিন পরিবর্তন করার জন্য, মুখ্যমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ২৫শে ডিসেম্বরের পরিবর্তে ২৬ ডিসেম্বর র‍্যালি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বৃহস্পতিবার আগরতলা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এখবর জানানো হয় জনজাতি সুরক্ষা মঞ্চের তরফে। সাংবাদিক সম্মেলনে তাদের তরফে জানানো হয়েছে মুখ্যমন্ত্রীর বিশেষ আহ্বানে তাদের কর্মসূচীর দিনক্ষণ তারা পরিবর্তন করেছে। তবে সময় স্থান এবং অন্যান্য কর্মসূচি অপরিবর্তিত থাকবে।
মুখ্যমন্ত্রীর অনুমতি নিয়েই তারা ২৬ ডিসেম্বর এই কর্মসূচির আয়োজন করতে চলেছে। ২৫ থেকে ৩০ হাজারের বেশি লোক সমাগম হবে এই কর্মসূচিতে। এদিন সাংবাদিক সম্মেলনে একথা জানান সংগঠনের সহ জনসংযোজক কার্তিক ত্রিপুরা, সেই সঙ্গে উপস্থিত ছিলেন পার্বতী দেববর্মাসহ অন্যান্য নেতৃত্ব।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ