Advertisement

Responsive Advertisement

সাংসদদের পার্লামেন্ট ভবন থেকে বহিস্কার করার প্রতিবাদে আগরতলায় বিক্ষোভ

আগরতলা, ২২ডিসেম্বর : সম্পূর্ণ অগণতান্ত্রিক পদ্ধতিতে পার্লামেন্ট থেকে বিরোধী দলের সাংসদদের বহিষ্কার করা হচ্ছে শাসক দলের ইশারায় এই অভিযোগে শুক্রবার বিকেলে সারা ভারতব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করে কংগ্রেসসহ ইন্ডিয়া জোটের অন্যান্য শরিক দল। এই কর্মসূচির অংশ হিসেবে এদিন বিকেলে আগরতলাতেও কংগ্রেসের উদ্যোগে এক বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। এদিন কর্মসূচিটি পোষ্ট অফিস চৌমুনীর আগরতলার কংগ্রেস ভবনের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে।
এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ সাহা, প্রদেশ মহিলা কংগ্রেস সভানেত্রী সর্বানি ঘোষ চক্রবর্তী, বিধায়ক গোপাল রায়, দলের অবজারভার জারিতা লাইপ্রাং, প্রদেশ কংগ্রেস মুখপাত্র প্রবীর চক্রবর্তী, রূপা দাসসহ অন্যান্য নেতৃবৃন্দ।
মিছিল শুরু আগে সভাপতি আশীষ সাহা বলেন, ইন্ডিয়া জোট গণচন্ত্র বাঁচাও আন্দোলনের ডাক দিয়েছে। তার কর্মসূচি হিসেবে আঠাশটি দল জোট বেঁধে সংসদে সরকারকে নানা প্রশ্ন করছে। এই পরিস্থিতিতে বিরোধীদের ১৪৬ জন সাংসদকে সম্পূর্ণ অগণতান্ত্রিক পদ্ধতিতে বহিষ্কার করা হয়েছে। মহুয়া মৈত্রকে দিয়ে শুরু হয়েছিল তা অবিরাম চলছে। এর প্রতিবাদে সারা দেশ জুড়ে এই বিক্ষোভ কর্মসূচি আয়োজন করা হয়েছে। বিক্ষোভ মিছিল থেকে কেন্দ্র সরকারের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করা হয়। পাশাপাশি এই সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানানো হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ