Advertisement

Responsive Advertisement

বনমালীপুরে রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তির আবরণ উন্মোচন করলেন মেয়র

আগরতলা, ২৪সেপ্টেম্বর: রবিবার এক অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজধানী আগরতলার বনমালীপুর দিঘির দক্ষিণ পাড়ে রবীন্দ্রনাথ ঠাকুরের পূর্ণাবয়ব মূর্তির আবরণ উন্মোচন করা হয়। আনুষ্ঠানিক ভাবে এই মূর্তিটির আবরণ উন্মোচন করেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার। 
 সামাজিক সংস্থা সবুজায়নে বনমালীপুরের উদ্যোগে ও আগরতলা পুর নিগমের সহযোগিতায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পূর্ণাবয়ব মূর্তির স্থাপন করা হয়। তাছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য, কর্পোরেটর অলক ভট্টাচার্য সহ অন্যান্যরা। প্রায় ১৫ লক্ষ টাকা ব্যয় করে নির্মাণ করা হয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের এই পূর্ণাবয়ব মূর্তিটি। প্রসঙ্গত আগরতলা শহরের প্রতিটি জলাশয়ের সুন্দর্যায়ন বৃদ্ধিতে নজর দিয়েছে পুর নিগম। পাশাপাশি স্মার্ট সিটি প্রকল্পেও বিভিন্ন জলাশয়কে আলোর মালায় সাজিয়ে সুন্দর করে তোলা হচ্ছে এবং বিশ্ব বিখ্যাত কবি সাহিত্যিক মনীষীদের মূর্তি বসানো হচ্ছে শহর জুড়েই।
মূর্তির আবরণ উন্মোচন করে মেয়র দীপক মজুমদার বলেন, আগরতলা শহরকে সুন্দর করার জন্য পুর নাগরিকদের চাহিদা বা সমস্যা সমস্ত কিছু বিবেচনা করে শহরকে সুন্দর করার চেষ্টা করছে নিগম। তিনি শহরের সৌন্দর্য বৃদ্ধিতে জনগণের সক্রিয় সহযোগিতার কামনা করেন। রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি বসানোর একটিই উদ্দেশ্য আগামী প্রজন্ম যেন রবীন্দ্রনাথ সম্পর্কে আর ভালো ভাবে জানে। তিনি আরো বলেন ইতিমধ্যেই সিদ্ধান্ত হয়েছে রেন্টাস কলোনিতে নজরুলের একটি মূর্তি প্রতিস্থাপন করার। তিনি অনুরোধ রাখেন বিভিন্ন সামাজিক সংস্থা এবং সাংস্কৃতিক সংস্থার প্রতি শহরের কোথায় কোন মূর্তি বসালে শহর আর সুন্দর হবে সে ব্যাপারে পুর নিগমকে অবহিত করার।
অপরদিকে বক্তব্য রাখতে গিয়ে রাজীব ভট্টাচার্য বলেন, সমাজ পরিবর্তনের মাধ্যমে সকলকে সাংস্কৃতিক মনস্ক করতে হবে। পাশাপাশি যুব সমাজকে সাংস্কৃতিক কৃষ্টি ও সংস্কৃতির দিকে ধাবিত করতে হবে। এদিনের এই অনুষ্ঠানকে ঘিরে রবীন্দ্র প্রেমীদের মধ্যে বিশেষ উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ