Advertisement

Responsive Advertisement

মহারাজাদের অবদান নিয়ে আগের সরকারের ভূমিকার তীব্র সমালোচনা মুখ্যমন্ত্রীর

আগরতলা, ১৯ আগস্ট : ভারতীয় জনতা পার্টি নেতৃত্বাধীন বর্তমান সরকার রাজ্যের উন্নয়নে মহারাজাদের অবদানকে সম্মান দিতে জানে। এই সরকার তাঁদের হৃত সম্মানকে ফিরিয়ে দিতে পেরেছে এবং মানুষের কাছে তাঁদের সম্পর্কে আরো অবগত করার উদ্যোগ নিয়েছে। অথচ আগের সরকার সবসময় বলতো ত্রিপুরার রাজা মহারাজারা নাকি রাজ্যের উন্নয়নের জন্য কিছুই করেন নি। 
রবিবার আগরতলার এমবিবি চৌমুহনীতে মহারাজা বীর বিক্রম কিশোর মাণিক্য বাহাদুরের জন্মজয়ন্তী উপলক্ষে তাঁর আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।
তিনি বলেন, আধুনিক ত্রিপুরার রূপকার হিসেবে রাজ্যের ইতিহাসে চির স্মরণীয় হয়ে থাকবেন মহারাজা বীর বিক্রম কিশোর মাণিক্য বাহাদুর। বিশেষ করে আগরতলা শহরকে সুন্দর করে সাজিয়ে তুলতে সুনির্দিষ্ট পরিকল্পনা ছিল তাঁর। যদিও অকাল প্রয়াণের কারণ সেই স্বপ্ন পুরোপুরি বাস্তবায়ন করে যেতে পারেন নি তিনি। 
উল্লেখ্য ১৯ আগস্ট মহারাজা বীর বিক্রম কিশোর মাণিক্যর জন্মদিন উপলক্ষে গোটা রাজ্যেই সরকারি ও বেসরকারিভাবে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। ভারতীয় জনতা পার্টি নেতৃত্বাধীন সরকার রাজ্যে প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই মহারাজের জন্মদিনকে মহা সমারোহে পালন করা হয়ে থাকে। এই দিনটি স্বারম্ভরে পালনের লক্ষ্যে সরকারের পক্ষ থেকে সরকারি ছুটিও ঘোষণা করা হয়েছে। তার ব্যতিক্রম হল না এবারও। 
এদিন সকালে আগরতলার এমবিবি চৌমুহনীতে মহারাজা বীর বিক্রম কিশোর মাণিক্য বাহাদুরের আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।
পরে সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাতে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের মানুষকে মহারাজা বীর বিক্রম কিশোর মাণিক্য সম্পর্কে আরো জানতে হবে। উনি ত্রিপুরার জন্য কি কি করেছেন সেটা জানতে হবে। 
এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, পুর নিগমের সেন্ট্রাল জোনের চেয়ারম্যান রত্না দত্ত, পুর নিগমের কমিশনার শৈলেশ কুমার যাদব সহ অন্যান্য আধিকারিকগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ