Advertisement

Responsive Advertisement

প্রদ্যুৎ কিশোরের স্বাস্থ্যের খবর নিয়ে সৌজন্যতার এক নজির গড়লেন মুখ্যমন্ত্রী ডা সাহা

আগরতলা, ২৫ মে : বেশ কিছুদিন ধরে অসুস্থ রয়েছেন তিপ্রামথা দলের চেয়ারম্যান প্রদ্যুৎ কিশোর দেববর্মণ। সম্প্রতি তিনি চিকিৎসার জন্য ভিনরাজ্যে যান। চিকিৎসা শেষে বৃহস্পতিবার তিনি রাজ্যে ফিরে আসেন। শত ব্যস্ততার মধ্যেও মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহার কাছে খবর আছে প্রদ্যুৎ কিশোর দেববর্মন আগরতলায় ফিরে এসেছেন। হাজারো ব্যস্ততার মধ্যেও এদিন রাতেই প্রদ্যুৎ কিশোরের শারীরিক অবস্থার খোঁজ নিতে উজ্জয়ন্ত প্রাসাদে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। বেশ কিছুক্ষণ তারা দুজনে বসে কথা বলেন, মুখ্যমন্ত্রী তার শারীরিক অবস্থার খোঁজ খবর নেন এবং ডাক্তারের পরামর্শ অনুসারে চলাফেরা করার আহ্বান জানান। সেই সঙ্গে মাতা ত্রিপুরা সুন্দরীর কাছে তার সুস্থতা প্রার্থনা করেন।
একেই বলে আন্তরিক সৌজন্যতা বোধ, মুখ্যমন্ত্রীর এমন আচরণ তার উদার মনস্কতা এবং ব্যক্তিত্বের এক নতুন পরিচয় তুলে ধরল রাজ্যবাসীর সামনে। কারণ একদিন আগেও রাজনৈতিক স্বার্থের কথা চিন্তা করে যে দলের শীর্ষ নেতা থেকে শুরু করে সমর্থকদের একাংশ মুখ্যমন্ত্রীর নাম নিয়ে আবার কেউবা সরাসরি নাম না বলে আক্রমণাত্মক কথা বলছিল। এইসব জানার পরও মুখ্যমন্ত্রী রাজনৈতিক বিষয়কে একেবারে দূরে ঠেলে মানবত মূল্যবোধের পরিচয় দিলেন এবং সশরীরে গিয়ে প্রদ্যুৎ কিশোরের খোঁজখবর নেন।
 মুখ্যমন্ত্রীর উদারতা দেখে রাজ্যের আপামর জনগণের বক্তব্য আক্ষরিক অর্থেই তিনি একজন বড় মনের মানুষ, তাইতো তিনি রাজনৈতিক আচার-আচরণকে একপাশে ঠেলে রেখে প্রদ্যুৎ কিশোরের শারীরিক অবস্থার খবর নিতে ছুটে যান উজ্জয়ন্ত প্রাসাদে। এই খবর ছড়িয়ে পড়তেই সাধারণ মানুষের মধ্যে মুখ্যমন্ত্রীর প্রতি শ্রদ্ধা অনেক গুণ বেড়ে যায়। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ