Advertisement

Responsive Advertisement

সাইবার অ্যাটাক থেকে সম্পূর্ণ ভাবে সুরক্ষিত ত্রিপুরা রাজ্যে বিদ্যুৎ ব্যবস্থা: সচিব

এই নিউজের ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন 👈

 

 আগরতলা, ৩১ মে : বর্তমান সময়ে সাইবার হামলা থেকে ত্রিপুরা রাজ্যের বিদ্যুৎ পরিষেবাকে সুরক্ষিত রাখার ক্ষমতা অর্জন করল ত্রিপুরা পাওয়ার ট্রান্সমিশন লিমিটেড। এটি ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগমের অন্তর্গত একটি সংস্থা। এই কাজের স্বীকৃতি স্বরূপ ISO শংসাপত্র অর্জন করেছে। এই উপলক্ষ্যে আগরতলার সেভেনটি নাইন টিলা এলাকার সংস্থার অফিসে শুক্রবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য সরকারের বিদ্যুৎ দপ্তরের সচিব অভিষেক সিং, বিদ্যুৎ দপ্তরে সচিব অভিষেক সিং, বিবিআরসি'র চেয়ারম্যান ডি রাধা কৃষ্ণ, রাজ্য বিদ্যুৎ নিগমের এমডি দেবাসিষ সরকার, ত্রিপুরা পাওয়ার ট্রান্সমিশন লিমিটেডের আধিকারিক রঞ্জন দেববর্মা প্রমুখ। 
ভারত সরকারের সরকারের সেন্টার ফর ডেভেলপমেন্ট অফ অ্যাডভান্সড কমপিউটিং বা সি-ডেক সংস্থা রাজ্য বিদ্যুৎ দপ্তরকে প্রশংসাপত্র প্রদান করেছে। এই অনুষ্ঠানে ত্রিপুরা পাওয়ার ট্রান্সমিশন লিমিটেডের আধিকারিকদের হাতে ISO সার্টিফিকেট তুলে দেওয়া হয়। 
এই অনুষ্ঠানে উপস্থিত রাজ্য সরকারের বিদ্যুৎ দপ্তরের সচিব অভিষেক সিং, সংবাদ মাধ্যমকে বলেন, সাইবার সাইবার অ্যাটাক নিয়ে অন্যান্য দপ্তরের মতো চিন্তিত ছিল রাজ্যের বিদ্যুৎ দপ্তর, বিশেষ করে ত্রিপুরা পাওয়ার ট্রান্সমিশন লিমিটেড। কারণ এই সংস্থা থেকেই রাজ্য এবং বহি:রাজ্যে বিদ্যুৎ পরিষেবা প্রদান করা হয়ে থাকে। এক্ষেত্রে কোন ধরনের সাইবার অ্যাটাক হলে গোটা বিদ্যুৎ পরিষেবা স্তব্ধ হয়ে পড়ার সম্ভাবনা ছিল। ফলে রাজ্যের বিদ্যুৎ পরিষেবা প্রক্রিয়ার উপর সাইবার অ্যাটাক নিয়ে বিদ্যুৎ দপ্তর ও নিগমের আধিকারিকরা আশংকার মধ্যে ছিলেন। তবে এই আশঙ্কা দূর করতে সক্ষম হয়েছে নিগম। নিশ্চয়তার স্বীকৃতি স্বরূপ ISO শংসাপত্র পাওয়া গিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ