Advertisement

Responsive Advertisement

পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের নির্বাচনের দিন তিন জন সরকারী কর্মচারী বরখাস্ত



আগরতলা, ২৬ এপ্রিল : ধলাই জেলার কলাছড়ি দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের এলডিসি করণিক মৌসুমী ঘোষকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি ২-ত্রিপুরা পূর্ব (এসটি) সংসদীয় ক্ষেত্রের অন্তর্গত ৪৬-সুরমা (এসসি) বিধানসভা ক্ষেত্রের নির্বাচনী কাজে ফার্স্ট পোলিং অফিসার হিসেবে নিযুক্তি পেয়েছিলেন। দায়িত্বকালীন সময়ে ক্যামেরার সামনে তিনি কোন একটি রাজনৈতিক দলের নেতৃত্ব সম্পর্কে মন্তব্য করেন। এই কারণে ২-ত্রিপুরা পূর্ব (এসটি) সংসদীয় ক্ষেত্রের রিটার্নিং অফিসারের প্রস্তাব অনুযায়ী মধ্যশিক্ষা অধিকার-এর অধিকর্তা স্বাক্ষরিত এক আদেশে শ্রীমতি ঘোষকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরবর্তীতে এই আদেশ সংশোধন করে রিটার্নিং অফিসারের সুপারিশক্রমে এসডিসি মৌসুমী ঘোষের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করে নেওয়া হয়।
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে আরও তিন জন সরকারি কর্মচারিকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিকারের অধিকর্তা এক আদেশে আমবাসার কুলাই এসবি স্কুলের স্নাতক শিক্ষক প্রব্রাজিকা রায়কে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছেন। প্রব্রাজিকা রায় বর্তমানে কমলপুর মহকুমার লাম্বুছড়া হাইস্কুলে ডেপুটেশনে রয়েছেন। প্রব্রাজিকা রায়কে ৪৬-সুরমা (এসসি) বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণের কাজে ফার্স্ট পোলিং অফিসার হিসেবে নিযুক্তি দেওয়া হয়েছিল। দায়িত্বে থাকাকালীন ক্যামেরার সামনে তিনি একটি রাজনৈতিক দলের নেতৃত্বের নাম করে বক্তব্য রাখেন। তাই তাকে ২-ত্রিপুরা পূর্ব (এসটি) সংসদীয় ক্ষেত্রের রিটার্নিং অফিসারের সুপারিশক্রমে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এছাড়া নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মধ্যশিক্ষা অধিকারের অধিকর্তার স্বাক্ষরিত এক আদেশে বিশালগড় ইংলিশ মিডিয়াম দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষক সমীর রঞ্জন দেব এবং পুলিশ হেডকোয়ার্টারের এআইজিপি- এর স্বাক্ষরিত আদেশে টিএসআর-এর দশম ব্যাটেলিয়নের রাইফেলম্যান (জিডি) শুভঙ্কর দেবরায় ওরফে সুতন দেবরায়কে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। নির্বাচন কমিশনের তরফে এক প্রেসরিলিজে এতথ্য জানানো হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ